News71.com
 International
 05 Aug 16, 05:34 PM
 356           
 0
 05 Aug 16, 05:34 PM

অলিম্পিকের মশাল হাতে নিয়ে ব্রাজিলের রিওর রাজপথ প্রদক্ষিণ করলেন নোবেলজয়ী ড.ইউনূস ।।

অলিম্পিকের মশাল হাতে নিয়ে ব্রাজিলের রিওর রাজপথ প্রদক্ষিণ করলেন নোবেলজয়ী ড.ইউনূস ।।

নিউজ ডেস্কঃ অলিম্পিকের মশাল হাতে নিয়ে ব্রাজিলের রিওর রাজপথ প্রদক্ষিণ করলেন ড.মুহম্মদ ইউনূস। এই প্রথমবারের মতো কোনো বাংলাদেশি পেলেন এই সম্মান। এর আগে গ্রিসের অলিম্পিয়া শহর থেকে এই মশালের যাত্রা শুরু হয়েছিল গত ২১শে এপ্রিল। তারপর অলিম্পিকের সেই মশাল ব্রাজিলের আসে গত মে মাসে।

ড. মুহম্মদ ইউনূস যে অলিম্পিকের মশাল হাতে নেবেন, তা কয়েকদিন আগেই জানা গিয়েছিল। উদ্বোধনী অনুষ্ঠানের আগের দিন সেই সৌভাগ্য হলো নোবেল বিজয়ী বাংলাদেশের অর্থনীতিবিদের। গতকাল এ শিখার যাত্রা শুরু হয় রিওর অলিম্পিক পল্লি থেকে। এর পর রিওর পশ্চিমের শহরতলি কাম্পো গ্রান্দেতে আসার পর সেটি হাতে নেন ড. ইউনূস। ২০০ মিটার পর্যন্ত দূরত্ব হেঁটেছেন সেই শিখা নিয়ে।

রাস্তার ২ ধারে সারি বেঁধে দাঁড়িয়েছিলেন অনেক দর্শক। তাদের দিকে হাত নেড়ে অভিবাদনও জানিয়েছেন ইউনূস। ২ পাশে নিরাপত্তারক্ষীরা অবশ্য সতর্ক ছিলেন। ইউনূসের এই মশাল হাতে নেওয়ার একটা ভিডিও পোস্ট করেছে রিও অলিম্পিকের অফিশিয়াল ওয়েবসাইট। শেষ মুহূর্তে এই মশাল দিয়েই স্টেডিয়ামের মূল বিশাল মশালটি প্রজ্বালন করা হবে। সেই সাথেই শুরু হবে এবারের অলিম্পিক। বাংলাদেশ সময় আগামীকাল ভোর ৫টায় শুরু হবে উদ্বোধনী অনুষ্ঠান।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন