Opinion
 22 Apr 20, 01:29 PM
 382             0

প্রধানমন্ত্রীর প্রতি অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ডঃ এস, এম, মনির-উজ-জামানের খোলা চিঠি॥

প্রধানমন্ত্রীর প্রতি অবসরপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ডঃ এস, এম, মনির-উজ-জামানের খোলা চিঠি॥

বংগবন্ধু কন্যা আপনাকে কাছের থেকে দেখেছি। জেনেছি। বুঝেছি। দেখেছি আপনার অসীম সাহসিকতা, দৃঢ়চেতা মনোবল, আকাশ ছোঁয়া দেশপ্রেম, অনমনীয় সিদ্ধান্ত, সব্যসাচী নেতৃত্বের ঈর্ষনীয় দক্ষতা, কোন কিছুতেই হার না মানার অটল মানসিকতা, নন্দিত বিচক্ষনতা, তাৎক্ষনিক সিদ্ধান্ত গ্রহনের অতুলনীয় বুদ্ধিমত্তা, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাড়ানোর মতো অবিচল কাঠিন্যতা তাই ইতিহাসের এই ক্রান্তিকালে গোটা দেশ, গোটা জাতি আপনার মুখের দিকে তাকিয়ে আছে।

দেশকে ভালবেসে মাত্র তের বছর বয়সে বংগবন্ধুর ডাকে সাড়া দিয়ে তিন দিন তিন রাত পায়ে হেটে সীমান্ত পাড়ি দিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেছিলাম । পিছনে পড়েছিল আমার গর্ভধারিনী মার চোখের জল।ভাবিনি কোনদিন এ দেশে জীবিত ফিরে আসবো। কারন এতো অল্পসময়ে কখনও কোন দেশের মুক্তযুদ্ধ শেষ হয়নি। কোন দেশ স্বাধীন হয়নি।

মাননীয় প্রধান মন্ত্রী অকপটে বলছি, এ দেশটাকে বড় বেশী ভালবাসি। এটা আমার অনুরোধ নয়। এটা আমার একান্ত মিনতি জাতির পিতার কন্যার কাছে। বংগবন্ধুকে যেমনটা ভালবাসি আপনাকে ও ঠিক তেমনটাই ভালবাসি। একজন মুক্তিযোদ্ধা হিসাবে আমার বিশ্বাস - শুধু আপনার একক একটি কঠিন সিদ্ধান্তই পারে আমাদের দেশের এই মহা দুর্যোগের সময়ে আমাদেরকে প্রকৃতপক্ষে সচেতন হতে।

কথাটি আরো একটু খোলাসা করে বলি, লক ডাউন বলতে যা বুঝায় প্রকৃত অর্থে তা কোথাও হচ্ছে না। এখানে যে যার মতো ঘুরে বেড়ায়। আইন - কানুনের ধার ধারেনা। আপনি আরও একটু কঠোর হোন। প্রয়োজনে আরো কঠোরতম ব্যবস্হা গ্রহন করুন। বংগবন্ধু বাংগালীদের কতটা ভালবাসতেন তা আপনার চেয়ে আর কেউ বেশী ভাল জানেন না। শুধু আমি এখানে একটি কথাই বলতে চাই-" আমার বাংগালী " কথাটি অত্যন্ত দরদ মাখা কন্ঠে প্রথম বংবন্ধুই বলেছিলেন।

আর সেই গোটা বাংগালী জাতির নয়নের মণি এখন আপনি। আপনিই তাদের ভালবাসার একমাত্র বাতিঘর। দয়া করে আমাকে ভুল বুঝবেন না । আবারও বলছি এটা আমার অনোরোধ বা উপদেশ নয়। আমার একান্ত মিনতি। আল্লাহ আমাদের সহায় হোন। ইনশাআল্লাহ আমরা এই দুর্যোগ কাটিয়ে ওঠতে সক্ষম হব।

মাননীয় প্রধানমন্ত্রী আমি জানিনা আমার এ মিনতি আপনার দৃষ্টিগোচর হবে কিনা। আমার বিশ্বাস যারা প্রধান মন্ত্রীর কাছাকাছি থাকেন তাদের কারো যদি নজরে আসে তাহলে দয়া করে বিষয়টি তাঁকে অবহিত করবেন। এটা একজন মুক্তিযোদ্ধার মিনতি।

ডঃ এস, এম, মনির-উজ-জামান
প্রাক্তন ডিআইজি, পুলিশ সদর দপ্তর
প্রাক্তন ডিআইজি, চট্টগ্রাম রেন্জ
প্রাক্তন ডিআইজি, খুলনা রেন্জ
প্রাক্তন কমিশনার, আর এম পি

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')