News71.com
 International
 16 Feb 16, 04:29 AM
 755           
 0
 16 Feb 16, 04:29 AM

টাকা বা সোনাদানা নয়, মন্দির থেকে চুরি হয়েছে ১০ লাখ টাকার চুল ।।

টাকা বা সোনাদানা নয়, মন্দির থেকে চুরি হয়েছে ১০ লাখ টাকার চুল ।।

নিউজ ডেস্ক : এক অভিনব চুরির ঘটনা ঘটেছে ভারতের একটি মন্দিরে । টাকা-গয়না চুরি হওয়ার ঘটনা তো আকছারই ঘটে। কিন্তু এবার টাকা-পয়সা বা গওনাগাটি নয় , চুরি হয়েছে মাথার চুল। তাও আবার ১০ লাখ টাকার । এ রকমই ঘটনা ঘটেছে অন্ধ্রপ্রদেশের সিমাচলমে বরাহলক্ষ্মী নরসিংহ স্বামী মন্দিরে।

মন্দির থেকে চুরি যাওয়া এসব চুল আবার সাধারণ চুল নয়, স্পেশাল গ্রেডের। এ রকম প্রায় ১০ ব্যাগ চুল চুরি করে নিয়ে গিয়েছে অজ্ঞাতপরিচয় দুষ্কৃতিরা। প্রতিদিন হাজার হাজার পূণ্যার্থী রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে এই মন্দিরা আসেন। এমনকী পাশের রাজ্য ওড়িষা ও ছত্তিশগড় থেকেও প্রচুর ভক্তবৃনদ আসেন এখানে। তারা যাওয়ার সময় চুল মন্দিরে উত্সর্গ করেন। দৈর্ঘ্য ও চুলের নমুনা দেখে সেগুলো একটি ঘরে স্তূপ করে রাখা হয় নিলামের জন্য।

বিশেষ বা স্পেশাল গ্রেডের চুলের জন্য এখানে আবার আলাদা ঘর রয়েছে। মন্দিরের নির্বাহী কর্মকর্তা রামচন্দ্র মোহন বলেন, ‘এ রকম ১৫ ব্যাগ চুল কেশকন্দনশালায় রাখা ছিল। এর মধ্যে ১০ ব্যাগ চুরি করে নিয়ে গিয়েছে চোরেরা।’ পুলিশ তদন্তের পর প্রাথমিকভাবে জানিয়েছে, এই চুরির সঙ্গে মন্দিরের ভেতরের কারো সংশ্লিষ্টতা রয়েছে। তবে শিগগিরই চোরদের ধরা সম্ভব হবে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন