News71.com
 International
 31 Jan 16, 08:50 AM
 1014           
 0
 31 Jan 16, 08:50 AM

সিরিয়ার সাঈদা জয়নব মাজার এলাকায় আইএসের ভয়াবহ হামলা।।নিহত ৫০, আহত ১১০

সিরিয়ার সাঈদা জয়নব মাজার এলাকায় আইএসের ভয়াবহ হামলা।।নিহত ৫০, আহত ১১০

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার রাজধানী দামেস্কর দক্ষিণে সাঈদা জয়নব শিয়া মাজারের কাছে একটি শক্তিশালী গাড়ি বোমা ও দুটি আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৫০ জন নিহত এবং ১১০জন আহত হয়েছে । দামেস্কর সরকারি সুত্র এখবরটি নিশ্চিত করেছে। ইসলামিক স্টেট (আইএস) হামলার দায় স্বীকার করেছে।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা জানায়, একদল জঙ্গি সাঈদা জয়নব মাজারটির পার্শ্ববর্তী কুয়া সুদান এলাকায় গণপরিবহনের একটি গ্যারেজে প্রথমে গাড়ি বোমা বিস্ফোরণ ঘটায়। এসময় স্থানীয় লোকজন সেখানে উদ্ধার কাজ চালানোর সময় আরও দুই আত্মঘাতী বোমা হামলাকারী ভিড়ের মধ্যে নিজেদের উড়িয়ে দেয়। এরির্পোট লেখা পর্যন্ত ক্ষয় ক্ষতির পরিমান সঠিকভাবে নিরুপন করা সম্ভব হয়নি। এখনও ধ্বংসস্তুপ থেকে মৃতদেহ উদ্ধার করা হচ্ছে। হতাহতের পরিমান আরও বাড়তে পারে।

‘সন্ত্রাসীদের দল’ এ হামলা চালিয়েছে বলে মন্তব্য করেছেন সিরিয়ার প্রধানমন্ত্রী ওয়ায়েল আল-হালাকি বলেছেন “সেনাবহিনীর কাছে ক্রমাগত হারতে থাকা সন্ত্রাসীরা নিজেদের মনোবল চাঙ্গা করতে এ হামলা চালিয়েছে।”

উল্লেখ্য গত প্রায় পাঁচ বছর ধরে সিরিয়ার গৃহযুদ্ধ চলছে। যুদ্ধে এখন পর্যন্ত আড়াই লাখ মানুষ প্রাণ হারিয়েছে এবং গৃহহীন হয়েছে প্রায় এক কোটি মানুষ। গৃহযুদ্ধের শুরুতে সাঈদা জয়নব মাজার এলাকায় প্রচণ্ড সংঘর্ষ হলেও বর্তমানে এই এলাকাটি সিরিয়ার সেনাবাহিনী ও তাদের মিত্র হিজবুল্লাহদের সুরক্ষায় ছিল।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন