News71.com
 International
 28 May 17, 04:31 PM
 159           
 0
 28 May 17, 04:31 PM

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার আগে স্নান করুন ।। কুশীনগরের বাসিন্দাদের সাবান, শ্যাম্পু, সুগন্ধী দিয়ে নির্দেশ প্রশাসনের

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করার আগে স্নান করুন ।। কুশীনগরের বাসিন্দাদের সাবান, শ্যাম্পু, সুগন্ধী দিয়ে নির্দেশ প্রশাসনের

আন্তর্জাতিক ডেস্ক : মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান? তাহলে আগে ভাল করে স্নান করে নিন। উত্তরপ্রদেশের কুশীনগরের বাসিন্দাদের সাবান, শ্যাম্পু বিলি করে এমনই নির্দেশ দিল জেলা প্রশাসন। এমনকী, কুশীনগরের বাসিন্দাদের শরীর থেকে যাতে সুগন্ধ ছড়ায়, তার জন্য তাঁদের সুগন্ধীও দেওয়া হয়। প্রশাসনের এহেন আচরণে ক্ষুব্ধ গ্রামবাসীরা।

উত্তরপ্রদেশে বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে এনসেফেলাইটিসের টিকাকরণ কর্মসূচি। ৩৮টি জেলায় ৮৮ লক্ষ শিশুকে টিকা দেওয়া লক্ষ্য রাজ্য সরকারের। এর জন্য কেন্দ্রীয় সরকার এক কোটি টিকা দিয়েছে। কুশীনগরের মৈনপুর কোট গ্রাম থেকে এনসেফেলাইটিসের টিকাকরণ কর্মসূচির সূচনা করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মুসাহর সম্প্রদায়ের মানুষকে এই টিকাকরণ অনুষ্ঠানে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিল জেলা প্রশাসন। তবে এই অনুষ্ঠানের আগে গ্রামবাসীদের স্নান করে পরিষ্কার-পরিচ্ছন্ন হওয়ার নির্দেশ দেওয়া হয়। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রী ওই গ্রামে যাওয়ার আগে রাতারাতি সেখানকার রাস্তা-ঘাট পরিষ্কার করা হয়, শৌচাগারও তৈরি করা হয়। আদিত্যনাথ সেখানে যাওয়ার পর পাঁচটি শিশুকে টিকা দেওয়া হয়।

এর আগে আদিত্যনাথ এক শহিদের বাড়িতে যাওয়ার আগে সেখানে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র, সোফা, কার্পেট, জানলার পর্দা লাগিয়ে দেয় জেলা প্রশাসন। মুখ্যমন্ত্রী ফিরে যাওয়ার পরেই সেসব খুলে নিয়ে যাওয়া হয়। ফের প্রশাসনের আচরণে বিতর্ক তৈরি হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন