News71.com
 International
 05 Sep 16, 11:15 AM
 331           
 0
 05 Sep 16, 11:15 AM

অভিবাসন ও মুসলিমবিরোধীদের কাছে হারলেন অ্যাঞ্জেলা মার্কেল

অভিবাসন ও মুসলিমবিরোধীদের কাছে হারলেন অ্যাঞ্জেলা মার্কেল

 

আন্তর্জাতিক ডেস্ক: জার্মানির উত্তর-পূর্বাঞ্চলে অবস্থিত একটি প্রদেশে অনুষ্ঠিত নির্বাচনে অ্যাঞ্জেলা মার্কেলের নেতৃত্বাধীন জার্মানির ক্ষমতাসীন দল ক্রিশ্চিয়ান ডেমোক্রেটিক ইউনিয়নকে হারিয়ে দিয়েছে অভিবাসন ও মুসলিমবিরোধী দল অল্টারনেটিভ ফিউয়ের ডাচল্যান্ড।

জানা গেছে, প্রাপ্ত ভোটের ভিত্তিতে মার্কেলের দলটির অবস্থান তৃতীয় স্থানে। এই নির্বাচনে মাত্র ১৯ শতাংশ ভোটারের সমর্থন পেয়েছে তার দল। যা এই প্রদেশটিতে মের্কেলের দলটির সবচেয়ে বড় ভরাডুবি। বরবরই অভিবাসীদের বিপক্ষে অবস্থান নেয়া এএফডি সমর্থন পেয়েছে ২১ শতাংশ ভোটারের। এই নির্বাচনে প্রথম স্থান অধিকার করেছে সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি। মোট ৩০ শতাংশ ভোটারের সমর্থন পেয়েছে এই দলটি।

অ্যাঞ্জেলা মার্কেল সবসময় অভিবাসীদের পক্ষে অবস্থান নিয়ে আলোচিত এবং সমালোচিত। তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়নভূক্ত দেশগুলোকে অবশ্যই মুসলিম শরণার্থীদের জায়গা দিতে হবে। আর না হলে তা বিশ্বে বড় সংকটের সৃষ্টি করবে। মের্কেল নিজেও চলতি বছর ২০১৬ সালের মধ্যে জার্মানিতে ৩ লক্ষ অভিবাসীকে আশ্রয় দেয়ার ঘোষণা দিয়েছেন।

আগামী ২০১৭ সালে জার্মানিতে সংসদীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এই নির্বাচনটিকে তার পূর্বপ্রস্তুতি হিসেবেই বিবেচনা করা হচ্ছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন