News71.com
 International
 03 Sep 16, 05:34 PM
 379           
 0
 03 Sep 16, 05:34 PM

'বিদেশি মুদ্রা আয় করতেই ভারত গরুর মাংস বিক্রি করছে' ।। শঙ্কারাচার্য স্বামী স্বরূপানন্দ সরস্বতী

'বিদেশি মুদ্রা আয় করতেই ভারত গরুর মাংস বিক্রি করছে' ।। শঙ্কারাচার্য স্বামী স্বরূপানন্দ সরস্বতী

আন্তর্জাতিক ডেস্ক: বিদেশি মুদ্রা আয় করার জন্যই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গরুর মাংস বিক্রি করছে বলে মন্তব্য করেছেন ভারতের দ্বারকা শারদাপীঠের শঙ্কারাচার্য স্বামী স্বরূপানন্দ সরস্বতী। গতকাল শুক্রবার হরিদ্বারে এক অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মোদি সরকারের বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেছেন ‘দেশের বহু রাজ্যেই গো-হত্যায় নিষেধাজ্ঞা রয়েছে। তা সত্ত্বেও এই মুহূর্তে বিশ্বে গোমাংস বিক্রিতে প্রথম স্থানে রয়েছে ভারত। যে দেশ গো মাতাকে পূজা করে সেই দেশের সরকারই বিদেশি মুদ্রা আয় করতে গোমাংস বিক্রি করছে। এটা খুবই দুর্ভাগ্যজনক ঘটনা’।

তিনি অভিযোগ করেন, গ্রামের যে মাঠগুলিতে গরু চরানো হয় সেই জায়গাগুলো ভবন নির্মাতা ও শিল্পপতিদের কাছে বিক্রি করে দেওয়া হচ্ছে। এতে করে ভারতের গরুদের অবস্থা খুবই সঙ্কটজনক হয়ে পড়েছে। তার মতে একটি নির্বাচিত সরকারের উচিত দেশের মানুষদের স্বার্থ দেখা দেখা কিন্তু বর্তমান সরকার অর্থ উপার্জনেই বেশি ব্যস্ত হয়ে পড়েছে।

প্রস্তাবিত স্মার্ট সিটি প্রকল্প নিয়েও সরকারের সমালোচনা করেছেন শঙ্করাচার্য। তিনি বলেছেন, এই স্মার্ট সিটিতে গরু চড়ানোর কোনো জায়গা দেওয়া হয়নি। এজন্য যেখানে গরুর জায়গা নেই সেই স্মার্ট সিটির কোনো যৌক্তিকতাও নেই। কিছু মানুষ বলেন হিন্দুত্ব হল জীবনের পথ কিন্তু তাদের বোঝা উচিত যে হিন্দু একটা ব্যক্তিগত বিষয় আর হিন্দুত্ব একটা ধর্ম।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন