News71.com
 International
 01 Sep 16, 04:11 PM
 460           
 0
 01 Sep 16, 04:11 PM

মেক্সিকো অবশ্যই দু'দেশের মধ্যে দেয়াল তৈরিতে অর্থ দেবে : ট্রাম্প

মেক্সিকো অবশ্যই দু'দেশের মধ্যে দেয়াল তৈরিতে অর্থ দেবে : ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক: অভিবাসন প্রত্যাশীদের ঠেকানোর জন্য যুক্তরাষ্ট্রের সীমান্তে দেয়াল তোলার প্রস্তাব করেছে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। কিন্তু মেক্সিকোর প্রেসিডেন্ট এই প্রস্তাব সমর্থন করবে না জানালেও ট্রাম্প বলেছেন, মেক্সিকো নিশ্চিতভাবেই এই প্রকল্পে অর্থ সহায়তা করবে।

গতকাল বুধবার মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিকো পেনে নিয়েতোর সঙ্গে দেখা করেন ট্রাম্প। তখন ট্রাম্প বলেছিলেন, দেয়ালের অর্থ সংক্রান্ত কোনো বিষয়ে আলোচনা হয়নি।

কিন্তু এর কিছুক্ষণ পরেই এনরিকো বলেছেন, মেক্সিকো কোনভাবেই এই প্রকল্পে সহায়তা করবেনা। আবার এদিকে ট্রাম্প বলেছেন, তিনি ১০০ ভাগ নিশ্চিত যে মেক্সিকো দেয়াল নির্মাণে অর্থ সহায়তা করবে।

আর এর আগে ট্রাম্প মেক্সিকোর অভিবাসীদের 'সন্ত্রাসী' ও 'ধর্ষক' হিসেবে আখ্যায়িত করে দুই দেশের সীমান্তে দেয়াল নির্মাণের পরিকল্পনার কথা বলেন তিনি। এরপরে মেক্সিকোর প্রেসিডেন্টের পক্ষ থেকে জানানো হয়,দেশের সরকারের পক্ষ থেকে ট্রাম্প ও হিলারি, উভয়কে আমন্ত্রণ জানানো হয়েছে। ট্রাম্পের ক্যাম্পেইনের পক্ষ থেকে আমন্ত্রণ গ্রহণ করা হয়েছে।

এর আগে ট্রাম্পের দেয়াল তৈরির প্রস্তাব উত্থাপনের পর এই দেশটির প্রেসিডেন্ট পক্ষ থেকে বলা হয়, দেয়াল তৈরি শুরু করতে পারে যুক্তরাষ্ট্র। আর তার জন্য অর্থ দিতে রাজি আছে মেক্সিকো।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন