News71.com
 International
 18 Feb 16, 09:05 AM
 808           
 0
 18 Feb 16, 09:05 AM

উ কোরিয়া সন্ত্রাসী হামলার পরিকল্পনা করছে ।। অভিযোগ দক্ষিণ কোরিয়ার

উ কোরিয়া সন্ত্রাসী হামলার পরিকল্পনা করছে ।। অভিযোগ দক্ষিণ কোরিয়ার

নিউজ ডেস্ক : দক্ষিণ কোরিয়া অভিযোগ করেছে তাদের উপর সন্ত্রাসী হামলার ছক কষেছে উত্তর কোরিয়া। সম্প্রতি দক্ষিণ কোরিয়ার জাতীয় গোয়েন্দা সংস্থা এমনটিই দাবি করেছে। দক্ষিন কোরিয়ার জাতীয় গোয়েন্দা সংস্থা ন্যাশনাল ইন্টেলিজেন্স সার্ভিসের (এনআইএস) সঙ্গে এক রুদ্ধদ্বার বৈঠকের পর দক্ষিণ কোরিয়ার একজন আইনপ্রণেতা টেলিফোনে সিএনএন’ কে বলেন, উত্তর কোরিয়ার নেতা কিম জং উন স্বয়ং এর(দক্ষিণ কোরিয়ায় হামলা) প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন।

দক্ষিন কোরিয়ার সায়েনুরি পার্টির নেতা আইনসভার সদস্য লি চুল-উ বৃহস্পতিবার সিএনএনকে বলেন, “উত্তর কোরিয়া বিরোধী আন্দোলনকর্মী, উত্তর কোরিয়া ত্যাগ করা ব্যক্তি বা সরকারি কর্মকর্তরা খুব সম্ভবত এ হামলার লক্ষ্যবস্তু হবে।” এ বিষয়ে দক্ষিণ কোরিয়ার ক্ষমতাসীন সায়েনুরি পার্টি, এনআইএস, প্রতিরক্ষা মন্ত্রণালয় এবং অন্যান্য মন্ত্রীরা রুদ্ধদ্বার বৈঠক করেছে বলেও জানায় সিএনএন।

সাবওয়ে, শপিং মল, প্রদর্শণী কেন্দ্র ও পাওয়ার প্ল্যান্টে এ হামলা হতে পারে বলে সতর্ক করেছে এনআইএস। সাইবার হামলার সম্ভাবনার কথাও জানিয়েছে সংস্থাটি। গত এক মাসের ব্যবধানে উত্তর কোরিয়া পরমাণু পরীক্ষা ও রকেট উৎক্ষেপণের পর ক্ষুব্ধ দক্ষিণ কোরিয়া সম্প্রতি দেশটির বিরুদ্ধে ‘অটল নীতি’ গ্রহণের প্রতিজ্ঞা করেছে।

সিউলের মতে, উভয় পরীক্ষার মাধ্যমে পিয়ংইয়ং জাতিসংঘের নিরাপত্তা পরিষদের নীতিমালা লঙ্ঘন করেছে। উত্তর কোরিয়ার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের অংশ হিসেবে দক্ষিণ কোরিয়া প্রতিবেশী দুই দেশের একমাত্র যৌথ প্রকল্প কায়েসং শিল্প এলাকা বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়।

জবাবে উত্তর কোরিয়া শিল্পাঞ্চল থেকে দক্ষিণ কোরিয়ার সব শ্রমিককে বরখাস্ত করে এবং দেশটির নাগরিকদের মালিকানাধীন সব সম্পত্তি জব্দ করে। একই সঙ্গে দুইদেশের মধ্যে যোগাযোগের সব রাস্তা বন্ধ করেদেয় উত্তর কোরিয়া।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন