features
 03 Jul 19, 06:49 PM
 45             0

স্বপ্ন দেখি স্বপ্ন পূরনের জন্য - আরিফুল ইসলাম রনি, সিইও অ্যাক্রো মেডিকেল

স্বপ্ন দেখি স্বপ্ন পূরনের জন্য - আরিফুল ইসলাম রনি, সিইও অ্যাক্রো মেডিকেল

উন্নতও আধুনিক বিশ্বের মত এখন বাংলাদেশেও প্রতিটি মানুষের স্বাস্থ্য সেবাকে সহজ ও স্বল্পখরচে নিজ বাসস্থানে পৌছে দিতে কাজ করছে অ্যাক্রো মেডিকেল।আপনি যদি চিকিৎসা গ্রহন ও খরচেরবিষয় নিয়ে চিন্তিত থাকেন তাহলে আজ থেকে আর চিন্তার কোন কারণ নেই। বর্তমান সময়ের প্রেক্ষাপটে প্রতিদিন প্রতিটি মানুষের মেডিকেল চেক আপ এখন অত্যাধিক প্রয়োজনীয়। কিন্ত রাস্তায় জ্যাম,এপোয়েনমেন্ট না পাওয়া দেশের বাইরে গেলে সঠিক তথ্যের অভাব ইত্যাদি বিষয়গুলো প্রতিনিয়তই পীড়া দেয় সকলকে। এত কিছু চিন্তা করেই অ্যাক্রো মেডিকেলের আগমন। বলা যায় আপনি একই ছাতার নিচে পাবেন সকল চিকিৎসা সেবা।আজ থাকবে অ্যাক্রো মেডিক্যাল নিয়েই কিছু কথা।

মানুষের মৌলিক অধিকারগুলোর একটি যখন চিকিৎসা তখন এটি নিয়ে ভাবা অবশ্যই জরুরি। কিন্ত আসলেই আমরা সবকিছু মিলিয়ে দিন শেষে কতটুকু ভাবি আর কিইবা করতে পারি আমাদের জন্য। এতকিছুর অবশান ঘটিয়ে যখন আপনি দেখবেন আপনার হাতের নাগালেই আপনি সব পাচ্ছেন তখন কিছুটা প্রশান্তিতো আপনি পাবেনই।

আমরা কথা বলেছি বাংলাদেশে মেডিকেল সেক্টরের তরুণ উদ্যোক্তা  অ্যাক্রোমেডিক্যালের সিইও আরিফুল ইসলামের সাথে।

তরুণ উদ্যোক্তা হিসেবে কেন মেডিকেল জগতকেই বেছে নিলেন?

আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশও যেন এগিয়ে যায় সেটিই আমার লক্ষ্য। সাধারণ মানুষের জন্য কিছু করতে চাই। মেডিকেল জগতে যারা সুবিধা গ্রহন করতে সবসময় প্রস্তুত কিন্ত কোথাও কোন সমাধান পাচ্ছেন না তাদের জন্য এই অ্যাক্রো এডিকেল। । আমরা সবাই আর্থিক সুবিধার কথা চি্ন্তা করে ব্যাংক বীমা করি কিন্ত চিকিৎসা সেবা নিয়ে কোন পরিকল্পনা করিনা। আল্লাহ না করুন বিপদ যেকোন সময়েই আসতে পারে আর যদি সেই পরিকল্পনা থাকে তবে কাউকে আর চিন্তা করা লাগবেনা ।এসব দিক চিন্তা করেই অ্যাক্রো মেডিকেল।

কতজন স্টাফ ও কি কি সেক্টর নিয়ে কাজ করছেন?

বর্তমানে অফিস স্টাফ ২০ জনের বেশী এবং ডাক্তার নার্স ব্রাদার সহ মেডিকেল রিলেটেড মিলিয়ে আমাদের সংখ্যা একশোর মত। আর আমাদের যেহেতু চিকিৎসা, রুগী এসব নিয়ে কাজ সেই জন্য এই সব রিলটেড উইংস নিয়েই কাজ করছি। তবে একটু বলি আমি এটা শুরু করেছিলাম আমার স্ত্রীকে নিয়ে প্রায় ৬ মাস আগে। তার সাথে কথা বলে চিন্তা ভাবনা করে প্রায় ৩ মাস স্টাডিকরে আমি আমার টিমের সংখ্যা আস্তে আস্তে বাড়িয়েছি। আমার ইচ্ছা, স্বপ্নপূরণের প্রয়াস আমার ওয়াইফের হাত ধরেই।

এখন পর্যন্ত কি কি চ্যালেন্জ পার করেছেন আর কি কি বাধা সামনে আসতে পারে বলে মনে করেন?

আসলে চ্যালেন্জ নিয়েই মাঠে নেমেছি। প্রথম থেকে এখন পর্যন্ত চ্যালেন্জের মধ্যেই আছি। এই যে আপনার সাথে কথা বলছি এটাও একটা চ্যালেন্জ আমার কাছে ( হেসে)।  আসলে  দেশের প্রেক্ষাপটে একদমই ভিন্ন একটা চ্যালেন্জ এইটা আমার কাছে। বলা যায় বিপরীত স্রোতের সাথে পাড়ি দেয়া। আমার কাছে প্রতিটা দিন মুহূর্তই চ্যালেন্জ মনে হয়। প্রথম দিকে কিছুটা ভয় আর কষ্ট হলেও দিন দিন তা আনন্দে রূপ নিচ্ছে। এখন চ্যালেন্জ গুলোকে জয় করতে শিখেছি কিছুটা হলেও।

 

কি কি ধরণের সেবা প্রদান করছেন আপানারা?

বেশ কিছু দিক নিয়ে আমরা কাজ করছি তার মধ্যে-

১.বিদেশে চিকিৎসা সেবা এখন হাতের মুঠোয়

দেশের বাইরে অনেকেই যাচ্ছেন চিকিৎসা করাতে। কিন্ত ভালো ডাক্তারের এপায়োনমেন্ট না পাওয়া ,ভাল হসপিটালের খোজ না পাওয়া ,ব্যয় বৃদ্ধি পাওয়া ,দালালের খপ্পরে পড়া সহ নানাবিধ ঝামেলায় পড়েন রুগীরা। এসব কথা চিন্তা করে অ্যাক্রো মেডিকেল দেশের বাইরের চিকিৎসার জন্য আপনার সব ধরণের প্রয়োজন পূরণ করছে।অ্যাক্রো মেডিকেল ১৪টি দেশে ৩৫০টির ও অধিক হাসপাতালের মাধ্যমে প্রতিটি রুগীকে তার সাধ্যের মধ্যে উন্নতচিকিৎসা সেবা প্রদানে যাবতীয় সহায়তা প্রদান করছে। এক্ষেত্রে বাংলাদেশের রুগীরা বিনামূল্যেযেসব সুবিধা গ্রহন করছেন তা হলো-

*বিদেশের৩-৪ টি হাসপাতালে চিকিৎসা সংক্রান্ত যাবতীয় খরচ ওপ্রক্রিয়া গ্রহন করছেন।

*হোটেল বা রিসোর্ট সেন্টারে থাকাও যাতায়তের সুব্যবস্থা বাংলাদেশ থেকে নিশ্চিত করছেন।

*হাসপাতালে চিকিৎসা নিতে অভিজ্ঞ সহকারীরসহায়তা ও দ্রুত সময়ে সকল চিকিৎসা সেবা গ্রহন করছেন।

*যদি দেশের বাইরে সহকারী প্রয়োজন হয় তবে সেটিও প্রেরণ করবে অ্যাক্রো মেডিকেল। আর এসব বিষয়ে একদমই ফ্রি পরামর্শ প্রদান করা হবে আপনাকে।

.সার্বক্ষণিক ডাক্তারের পরামর্শ প্রদান ও বাসায় ডাক্তার প্রেরণ

প্রতিটি স্থায়ী সদস্যকে তাদের চিকিৎসা সংক্রান্ত সকল প্রয়োজনে সার্বক্ষণিক ডাক্তারের পরামর্শে থাকবেন। সদস্যগণ তাদের প্রয়োজন অনুযায়ী তাদের নিজ বাড়িতে আমাদের নিজস্ব প্যানেলের চিকিৎসক দ্বারা দ্রুত পরামর্শও গ্রহন করবেন।

৩.প্রাথমিক চিকিৎসা ও নার্সিং সুবিধা নিজ বাসায় গ্রহন

যে সকল সদস্যগণ নার্সিং সুবিধা যেমন ড্রেসিং, ইনজেকশন গ্রহন সহ অন্যান্য সুবিধা নিজ বাড়িতে নিতে আগ্রহি তাদের জন্য অ্যাক্রো মেডিকেল অভিজ্ঞ নার্সিং কর্মী প্রেরণ করে নার্সিং প্রয়োজন নিশ্চিত করছে। দরকারে রুগীর বাসায় সার্বক্ষণিক নার্সের সুবিধাও প্রদান করছে অ্যাক্রো মেডিকেল।

 .ফিজিও থেরাপী ওঅ্যাম্বুলেন্স প্রদান

অ্যাক্রো মেডিকেলের রয়েছে অভিজ্ঞ ও উচ্চ শিক্ষিত ফিজিও থেরাপিষ্ট। যেখানে আধুনিক প্রক্রিয়ার মাধ্যমে প্রতিটি রুগীকে দ্রুত সুস্থ করে তোলা হচ্ছে ও শারীরিক অক্ষমতা থেকে মুক্ত করার কাজও করে যাচ্ছে অ্যাক্রো মেডিকেল।  আর সাথে সাথে আপনার প্রয়োজনে আপনি হাতের নাগালে পেয়ে যাবেন অ্যাম্বুলেন্সও।

৫.সঠিক সময়ে অ্যান্টিবায়োটিক সেবনে সহায়তা

অ্যাক্রো মেডিকেলের সদস্যগণ তাদের চিকিৎসা পরবর্তী ও পূর্ববর্তী সময়ে যে ধরণের অ্যান্টিবায়োটিক গ্রহন করেন রুগীকে তার প্রতিটির অবস্থা অতি দ্রুত সময়ের মধ্যে অবহিত করা হয়। সঠিক সময়ে ঠিক ও নির্ভুল অ্যান্টিবায়োটিক গ্রহনের পরামর্শে রুগীর জীবন সুক্ষার কাজ করছে অ্যাক্রো মেডিকল।

.প্রতিনিয়ত অভিজ্ঞ ডাক্তারের দ্বারা স্বাস্থ্য সহায়তা প্রদান ও খাবার মেনু

ছোট খাটো অসুখ হলে অনেকেই আমরা হেলায় উড়িয়ে দেই। পাত্তা দেই না । কিন্ত মাঝে মাঝে এই ছোট অসুখই বাসা বাধে বড় অসুখের । আবার অনেকেই সচেতন না স্বাস্থ্য নিয়ে। তাদের জন্য অ্যাক্রো মেডিকেল প্রতিনিয়ত অভিজ্ঞ নিউট্রশনিষ্ট দ্বারা স্বাস্থ্য সহায়তা প্রদান করছে। অন্যদিকে আমাদের চারপাশে ছড়াছড়ি ভেজাল খাবারের। আসলে কোন খাবার আমাদের শরীরের জন্য কখন কিভাবে দরকার তা আমরা জানিনা। খাবারের সাথে দেহের একটা বিশাল অংশ জড়িত। তাই অ্যাক্রো মেডিকেল আপনাকেঅভিজ্ঞ নিউট্রশনিষ্ট দ্বারা খাবার মেনুর সহায়তাও প্রদান করবে।

.বাসা হতে  নমুনা সংগ্রহ  ও মেডিকেল পরীক্ষা সম্পূর্ণ করা

জ্যামের ভয়াবহ রুপ আমরা সবাই জানি। আবার রুগী অসুস্থ থাকলে তা ভয়াবহ রুপ ধারণ করে। আবার অনেক রুগীর আপনজন চাকুরি  কিংবা দেশের বাইরে থাকার কারণে হাসপাতালে যাওয়া কঠিন হয়ে পড়ে। সেই জন্য অ্যাক্রো মেডিক্যাল বাসা থেকেই রুগীরমেডিকেল টেস্ট করার জন্য নমুনা সংগ্রহ করছেএবং মেডিকেল পরীক্ষা সম্পূর্ণ করে বাসাতেই রিপোর্ট সরবরাহ করছে।

.গ্রাহক / রোগীর শারীরিক অবস্থা পর্যবেক্ষণ ও সহায়তা প্রদান

আপনাকে সেবাপ্রদান করতে অ্যাক্রো মেডিকেল বদ্ধ পরিকর। আপনার ডাক্তার দেখানো, বা অপারেশনের পরবর্তী ঔষুধ  গ্রহন সময়গুলোতে প্রতিনিয়তই আপনার শারীরিক অবস্থার খোজ নিবে অ্যাক্রো মেডিকেল। যদি ফোনে হয় তবে ফোন কলের মাধ্যমে আবার যদি আপনার বাসায় গিয়েও আপনার শারিরীক অবস্থার খোজ নিতে হয় তবে বাসা গিয়েই সেই কাজ গুলো সম্পন্ন করবে অ্যাক্রো মেডিকেল। এছাড়া আপনার সকল প্রকার চিকিৎসার চাহিদা ও সহায়তা প্রদানে অ্যাক্রো মেডিকেল থাকবে আপনার পাশে।

এছাড়াও অ্যাক্রো মেডিকেলে আপনি পাবেন একজন সহায়ক যিনিআপনাকে আপনার বাসা থেকে হাসপাতালে নিয়ে যাওয,ডাক্তার দেখানো,টেস্ট করানো, ঔষুধ কিনে বাসায় পৌছিয়ে দেয়া সহ আপনার সকল দায়িত্ব পালন করবে। সাথে সাথে আপনার যদি কোন কাউন্সিলিং বা বয়স্ক রুগীর সময় কাটানোর বা গল্প করার জন্য সহায়কের  প্রয়োজন হয় সেটিও আপনি পাবেন অ্যাক্রো মেডিকেল থেকে।

 

যাদেরকে সেবা দিচ্ছেন তারা কতটুকু আনন্দিত?

এটা আসলে ভাষায় প্রকাশ করা যাবেনা। রুগীদেরকে সেবা দেয়ার পর নিজের আত্মতৃপ্তির পরিমাণটা  অপরিসীম। একটা মানুষ চিকিৎসা সংক্রান্ত যেকোন দরকারে পড়লে যেন দ্রুতই সমাধান পায় সেটিই আমাদের উদ্দেশ্য। ভালো লাগে তখন যখন বাসায় বসেই রুগীরা সব সেবা পাচ্ছে । আর সেবা পাবার পর তাদের মুখের মিস্টি হাসিটাই আমাদের প্রাপ্য।

অ্যাক্রো নিয়ে আপনার স্বপ্ন কি?

আমি স্বপ্ন দেখি স্বপ্ন পূরণের জন্যই। আর পূরণের জন্যই কাজ করে যাচ্ছি সকাল বিকাল । এমন একটা দিনের আমি স্বপ্ন দেখি যেদিন বাংলাদেশের প্রতিটা শিশু থেকে শুরু করে বয়ষ্ক মানুষও সুন্দর একটা জীবন উপভোগ করবে। ভুল চিকিৎসায় যেন কেউ বিপদে না পড়ে,চিকিৎসা সেবা পেতে যেন কারো কোন কষ্ট না হয় সেভাবেই এগিয়ে নিয়ে যাচ্ছি অ্যাক্রো মেডিকেলকে। সুচিকিৎসা ও স্বল্প খরচে চিকিৎসা আর কারো উপর নির্ভর না হওয়ার নামই অ্যাক্রো মেডিকেল।

অ্যাক্রোমেডিকেলে সদস্য হবার প্রক্রিয়া কি?

একবার রেজিস্ট্রেশন করে আজীবন সদস্য হওয়া যাবে অ্যাক্রো মেডিকের সাথে। যেখানে রেজিষ্ট্রেশন ফি মাত্র তিন হাজার টাকা আবার একই পরিবারের তিনজন রেজিষ্ট্রেশন করলে থাকবে ৩৫% পর্যন্ত ছাড় আর শিশুদের জন্যও থাকবে স্পেশাল সুবিধা।  আর সদস্য হবার পর আপনাকে প্রতি মাসে সার্ভিস চার্জ হিসেবে দিতে হবে মাত্র দুইশ টাকা। আর যে সেবা গুলো আপনাকে প্রদান করা হবে সেগুলো থেকে নেয়া হবে একদমই কম মূল্য।অ্যাক্রো মেডিকেলের আজীবন সদস্য হলে আপনি পাবেন, নিয়মিত স্বাস্থ্য পর্যবেক্ষণ ও প্রয়োজনীয় পরামর্শ, অনুমোদিত হাসপাতাল ডায়াগনিষ্টিক সেন্টার থেকে বিশেষ ছাড়, অ্যাক্রো মেডিকেলের পরিচয়পত্র।

রুগীর টেস্টের কাগজ,রিপোর্ট,প্রেস্কিপসনের ঝামেলার কথা চিন্তা করে অ্যাক্রো মেডিকেল রুগীর সবধরণের মেডিকেল তথ্য সফটওয়্যারের মাধ্যমে সংরক্ষণ করছে এবং প্রয়োজন অনুযায়ী ব্যবস্থা গ্রহন করছে।

শেষে কি বলতে চান?

বলা যায় অ্যাক্রো মেডিকেল গ্রাহক বা তার প্রিয় মানুষটির সুস্থতার বিষয়ে বদ্ধ পরিকর। আপনার যেকোন দরকারে ও প্রয়োজনে অ্যাক্রো মেডিকেল আছে সবসময় আপনার পাশে।অ্যাক্রো মেডিকেলের সেবা ও পরামর্শ গুলো রুগীর জন্য আধুনিক সহজতর,যুগোপযোগী , যা তার প্রয়োজনগুলো পূরণের সাথে ব্যক্তি জীবনকে করবে সহজ ও লাভজনক www.acromedical.comএই ওয়েব সাইডে সব তথ্য পাবেন সবাই। এছাড়াও পেসবুকে আপডেট পেতে acro medical পেজেও পাবেন তথ্য। আর সার্বক্ষণিক পোনে সুবিধা পেতে  ০১৭৮৪ ৫৩ ২১  ৫৯  এই নম্বরে কল করতে পারেন।

 

 

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')