features
 21 Dec 18, 05:13 PM
 434             0

আইসিএমএ এনএসইউয়ের ওরিয়েন্টেশন ২০১৮ অনুষ্ঠিত ( ICMA North South University )

আইসিএমএ  এনএসইউয়ের ওরিয়েন্টেশন ২০১৮ অনুষ্ঠিত ( ICMA North South University )

আব্দুল্লাহ আল ফারুকঃ  ১৯শে ই ডিসেম্বর, বুধবার, ইন্টারন্যাশনাল সিটি / কাউন্টি ম্যানেজমেন্ট অ্যাসোসিয়েশনের (আইসিএমএ) এনএসইউ স্টুডেন্ট চ্যাপ্টারের “ওরিয়েন্টেশন ২০১৮”  অনুষ্ঠিত হয়। বিকালে শুরু হওয়া অনুষ্ঠানটিতে নবাগত সদস্যদের  স্বাগত জানানো হয়।

উপস্থাপক মোহাম্মাদ আল জাফারী পবিত্র কুরআন তিলাওয়াত ও জাতীয় সংগীত দিয়ে অনুষ্ঠানটি শুরু করেন। পরবর্তীতে,  রাজনৈতিক বিজ্ঞান ও সমাজবিজ্ঞান বিভাগের বিশিষ্ট লেকচারার ও(আইসিএমএ) এনএসইউ স্টুডেন্ট চ্যাপ্টারের প্রতিষ্ঠাতা উপদেষ্টা মোহাম্মাদ সাইদুর রহমান তার বক্তৃতা পেশ করেন।  তিনি আইসিএমএ এনএসইউ ছাত্র অধ্যায়ের অনুষ্ঠানের বিভিন্ন দিকগুলি উন্মোচন করেন।

আইসিএমএ একটি গুরুত্বপূর্ণ সহ-পাঠ্যক্রমিক ক্রিয়াকলাপ এবং এটি বর্তমান সময়ে বিশ্বের আকারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে কিনা তা তুলে ধরেছেন। তিনি আইসিএমএ প্রভাব বিস্তারকারী কর্মকান্ডগুলিও তুলে ধরেন এবং দীর্ঘদিনের মধ্যে বিশ্বব্যাপী প্রভাব আনতে সহায়তা করবে বলে এই প্রোগ্রামটিতে আলোচনা করেন।

পরে সন্ধ্যায় প্রতিষ্ঠাতা কার্যনির্বাহী প্যানেলের সদস্যদের  পরিচিতি ও অভিজ্ঞতা জানানোর পর্ব আসে। প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সাইফ আহমদ দেশের বিভিন্ন মৌলিক প্রশ্ন নিয়ে তৈরী কুইজ পর্ব সঞ্চালন করতে মঞ্চে আসেন , যেখানে অনেকেই বহুমুখীভাবে উত্তর দেন। আইসিএমএ এনএসইউ ছাত্র অধ্যায়ের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি, সংগীতা আক্তার মূল ক্রিয়াকলাপ এবং দর্শকদের সাথে এই অধ্যায়ের আসন্ন পরিকল্পনা এবং তার অভিজ্ঞতা সকলের সাথে আলোচনা করেন। অধ্যায়ের প্রতিষ্ঠাতা সভাপতি, আজবিনুর ইসলাম বলেন, “আইসিএমএ এনএসইউ ছাত্র অধ্যায় শুধুমাত্র নগর ব্যবস্থাপনার জন্য নয় বরং একটি ভাল দেশের জন্য ভাল নাগরিকের জন্য কাজ করছে, ছাত্রদের কার্যক্রম নেতৃত্বের মূল চাবিকাঠি এবং একটি ভাল দেশের জন্য নিখুঁত মানুষ হতে সাহায্য করে।“ এরপর প্রতিষ্ঠাতা যুগ্ম সম্পাদক মেহেদী হাসান সিয়াম ও প্রতিষ্ঠাতা কোষাধ্যক্ষ বিশেষ বক্তব্য পেশ করেন।

পুরস্কার বিতরণী অধিবেশনে বিভাগীয় চেয়ারম্যান অধ্যাপক ড. তৌফিক এম.  হক এবং আইসিএমএ এনএসইউ ছাত্র অধ্যায়ের প্রতিষ্ঠাতা উপদেষ্টা মোহাম্মাদ সাইদুর রহমানকে আইসিএমএ এনএসইউ ছাত্র অধ্যায়ের পক্ষ থেকে পুরস্কার প্রদান করা হয় এবং পারফরম্যান্সের পুরস্কারটি  ব্যান্ড পিন কোডকে দেওয়া হয়।  এক্সিকিউটিভ পুরস্কার আজবিনুর ইসলাম, সংগীতা আক্তার, মোহাম্মদ  সাইফ আহাম্মেদ, মেহেদী হাসান সিয়াম ও আবদুল রাসেলকে প্রদান করা হয়।

এছাড়াও হোসাইন মোহাম্মদ বনি ও ফারিয়া অনন্যা ও আইসিএমএ এনএসইউ ছাত্র অধ্যায়ের পক্ষ থেকে গান পরিবেশন করেন। সহ উপস্থাপিকা মারজিয়া তাবাসসুম, তাওহিদুল ইসলাম প্রান্ত, তাহমিদ আকন্দ, রেদওয়ান আহমেদ শাওন, মোহাইমিনুল সামি, ফারজানা মনিকা, মেহফুজা ইয়াসমিন, আশফাকুর রহমান বর্ষ, মোহাম্মাদ সামির, কাওসার হাবিব, রাকাত হাসান, মাঝারুল ইসলাম, মাযহার রিয়াদ, জোনায়েত মিয়া, রাকিব রাহাত, তানভির হক অন্তু, সৌমিক রয়, ফজলে রাব্বি সহ আইসিএমএ এনএসইউপ্রতিষ্ঠা থেকে আছেন এমন অনেকে উপস্থির ছিলেন। ব্যান্ড পিন কোডের অসাধারণ পারফরম্যান্সের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়েছিল।

আইসিএমএ এনএসইউ ছাত্র অধ্যায়ের  দেশ পরিচালনার উপর কাজ করে মাইলফলক তৈরি করার জন্য কাজ করছে। অধ্যায়টি শহরের সমস্যা ও সম্ভাব্য সমাধানগুলির উপর ইভেন্ট এবং প্রকল্পগুলি শুরু করার দিকে লক্ষ্যমাত্রা ঠিক করেছে। উল্লেখ্য, এর হেডকোয়ার্টার আমেরিকার ওয়াশিংটন ডিসিতে অবস্থিত এবং বর্তমানে চীনের ইউন্নান ইউনিভার্সিটির একটি গবেষণা কাজে ৩০ জন আইসিএমএ সদস্য কাজ করছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')