News71.com
 Entertaintment
 09 Aug 23, 06:31 PM
 187           
 0
 09 Aug 23, 06:31 PM

শহীদুল্লা কায়সার ও পান্না কায়সার চরিত্রে দেখা দিলেন তারা

শহীদুল্লা কায়সার ও পান্না কায়সার চরিত্রে দেখা দিলেন তারা

বিনোদন ডেস্ক ঃ শহীদজায়া পান্না কায়সারের লেখা ‘মুক্তিযুদ্ধ: আগে ও পরে’ অবলম্বনে নির্মিত হচ্ছে সিনেমা ‘দিগন্তে ফুলের আগুন’। এটি নির্মাণ করছেন ওয়াহিদ তারেক।  

এতে পান্না কায়সারের চরিত্রে অভিনয় করছেন বিদ্যা সিনহা মিম ও শহীদুল্লা কায়সার চরিত্রে মোস্তফা মনওয়ার।গেল ১ আগস্ট থেকে শুরু হয়েছে সিনেমাটির শুটিং।

 

বুধবার (০৯ আগস্ট) দুপুরে সিনেমাটিতে পান্না কায়সার চরিত্রে নিজের লুক শেয়ার করেছেন অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। সামাজিকমাধ্যমে পোস্ট করা ছবিতে একই ফ্রেমে তার সঙ্গে শহীদুল্লা কায়সার চরিত্রে দেখা দিয়েছেন অভিনেতা মোস্তফা মনওয়ার।  

‘দিগন্তে ফুলের আগুন’ সিনেমাটি তৈরি হচ্ছে শহীদুল্লা কায়সার-পান্না কায়সার দম্পতির মেয়ে অভিনেত্রী শমী কায়সারের প্রযোজনা প্রতিষ্ঠান ধানসিঁড়ি প্রোডাকশন থেকে।  

গেল ৪ আগস্ট সকালে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা যান শহীদজায়া পান্না কায়সার। তিনি একাধারে ছিলেন একজন লেখক, বুদ্ধিজীবী ও রাজনীতিবিদ। ১৯৬৯ সালের গণ-অভ্যুত্থানের এক সোনালি সন্ধ্যায় প্রখ্যাত সাংবাদিক ও সাহিত্যিক শহীদুল্লা কায়সারের সঙ্গে সংসার শুরু করেন তিনি। তবে তাদের সুখের সংসার বেশি দিন স্থায়ী হয়নি। ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর আলবদর বাহিনী শহীদুল্লা কায়সারকে ধরে নিয়ে যায়। তিনি আর ফিরে আসেননি।

এরপর মেয়ে শমী ও ছেলে অমিতাভকে নিয়ে শুরু হয় পান্না কায়সারের অন্যরকম যুদ্ধ। পেশা হিসেবে বেছে নেন অধ্যাপনা। স্বামীর জীবনাদর্শে উজ্জীবিত হয়ে পরবর্তী সময়ে লেখালেখি শুরু করেন তিনি। আত্মজীবনীমূলক গ্রন্থ ‘মুক্তিযুদ্ধ: আগে ও পরে’ বইয়ে পান্না কায়সার তুলে এনেছেন তার জীবনসংগ্রাম, মুক্তিযুদ্ধের দিনগুলো, সর্বোপরি শহীদুল্লা কায়সারের জীবনের বিভিন্ন দিক।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন