News71.com
 Entertaintment
 11 Feb 16, 07:14 AM
 2058           
 0
 11 Feb 16, 07:14 AM

পাকিস্তানে নিষিদ্ধ সোনম কাপুর অভিনীত নিরজা ।।

পাকিস্তানে নিষিদ্ধ সোনম কাপুর অভিনীত নিরজা ।।

নিউজ ডেস্ক : সেন্সর বোর্ড পর্যন্ত না গিয়েই যেতে সোনাম কাপুর অভিনীত জীবনীভিত্তিক ‘নিরজা’ সিনেমাটিকে নিষিদ্ধ করা হয়েছে পাকিস্তানে। বলা হয়েছে সিনেমায় মুসলমানদেরকে নেতিবাচকভাবে উপস্থাপনা হয়েছে এই সিনেমায় ।

১৯৮৬ সালে করাচিতে ছিনতাইয়ের শিকার হওয়া প্যানঅ্যাম এয়ারলাইন্সের একটি বিমানের কাহিনী নিয়ে নির্মিত এই সিনেমাটি। সিনেমায় ২৩ বছর বয়সী ভারতীয় কর্মকর্তা নিরজা ভানোতের সাহসিকতা এবং আত্মত্যাগ তুলে ধরা হয়েছে। বিমানটি সন্ত্রাসীদের কবলে পড়ার পর বিমান ছেড়ে পালান পাইলট, কো-পাইলট এবং ফ্লাইট ইঞ্জিনিয়ার।

ধারাবাহিকভাবে উর্ধ্বতন কর্মকর্তা হিসেবে পুরো বিমানের দায়িত্ব এসে পড়ে নিরজার ঘাড়ে। অন্য কর্মীদের সহায়তায় বিমানের মার্কিন যাত্রীদের পাসপোর্ট লুকিয়ে ফেলেন তিনি। এক পর্যায়ে জঙ্গিরা এলোপাতাড়ি গুলি বর্ষণ আর বিস্ফোরণ ঘটালে বিমানের পেছনের দরজা খুলে যাত্রীদের নামিয়ে দিতে থাকেন। অবশেষে তিনটি শিশুকে আড়াল করতে গিয়ে নিজে গুলিবিদ্ধ হয়ে মারা যান।

সেই অসম সাহসী নিরজার চরিত্রে রূপদান করছেন সোনাম কাপুর। ট্রেইলারেই তার দুর্দান্ত অভিনয় নজর কেড়েছে সবার। বলা হচ্ছে তার ক্যারিয়ারের অন্যতম একটি মাইলফলক হবে এই ‘নিরজা’। অথচ মুক্তির আগেই পাকিস্তানে বাধার মুখে পড়লো এটি।

এর আগেও ভারতীয় অনেক বিখ্যাত সিনেমা পাকিস্থানে নিষিদ্ধ হয়েছে। এর মধ্যে আছে ‘হায়দার’, ‘ফ্যান্টম’, ‘এক থা টাইগার’, ‘ভাগ মিলখা ভাগ’-এর মতো সিনেমা। বিভিন্ন কারণ দেখিয়ে সিনেমাগুলোকে নিষিদ্ধ করা হয় পাকিস্তানে।

আগামী ১৯ ফেব্রুয়ারী ভারত ও দুবাই সহ পৃথিবীর বেশ কয়েকটি দেশে মুক্তি পেতে যাচ্ছে ‘নিরজা’।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন