News71.com
 Entertaintment
 11 Jun 16, 01:09 PM
 1064           
 0
 11 Jun 16, 01:09 PM

জেমসের নতুন দুই অ্যালবাম ।।

জেমসের নতুন দুই অ্যালবাম ।।

বিনোদন ডেস্কঃ সুখবর! অবশেষে নতুন অ্যালবামের কাজ শুরু করতে যাচ্ছেন নগরবাউল জেমস। আরও বড় আনন্দের ব্যাপার হলো- একটি নয়, ২টি একক অ্যালবাম তৈরির প্রস্তুতি নিচ্ছেন তিনি । গত ৭ বছর ধরে জেমসের নতুন অ্যালবামের দিকে চাতক পাখির মতো চেয়ে আছেন তার শ্রোতারা। আসি আসি কিংবা হবে হবে করেও শেষ পর্যন্ত সব গুঞ্জনের মধ্যেই সীমাবদ্ধ ছিলো। কিন্তু এবার সত্যি সত্যি নিজের নতুন একক অ্যালবাম তৈরি করতে যাচ্ছেন আর্ন্তজাতিক পরিমণ্ডলে জনপ্রিয়তা ছড়িয়ে পড়া এই রকতারকা। এরই মধ্যে চুক্তিবদ্ধও হয়েছেন জেমস ।

তার ব্যবস্থাপক রুবাইয়াৎ ঠাকুর রবিন গতকাল বিকেলে নিশ্চিত করেছেন খবরটি। তিনি জানান, চলতি বছর ও আগামী বছরে অ্যালবাম ২টি বের হবে। রোজার ঈদের পর থেকে রেকর্ডিংয়ের কাজ শুরু হয়ে যাবে। ভক্তদের ‘গুরু’ জেমস এবারও তার স্বতন্ত্র গায়কীতে হৃদয়ছোঁয়া কিছু গান উপহার দেবেন বলে আশা শ্রোতাদের। জেমসের অ্যালবাম ২টি প্রকাশ হবে রবি-ইয়োন্ডার মিউজিক সেবায়। তাদের সঙ্গেই মূলত চুক্তি সম্পন্ন করেছেন তিনি। নিউইয়র্কভিত্তিক ইয়োন্ডার মিউজিকের সঙ্গে অংশীদারিত্বের ভিত্তিতে রবি-ইয়োন্ডার মিউজিক সেবা চালু করেছে মোবাইল ফোন অপারেটর রবি ।

জানা গেছে, শ্রোতারা এ সেবার মাধ্যমে বিনামূল্যে গান উপভোগ করতে পারবেন। এজন্য কোনো অ্যাপ্লিকেশন চার্জ, সাবস্ক্রিপশন ফি বা পার-ট্র্যাক ডাউনলোড চার্জ দিতে হবে না। রবি-ইয়োন্ডার মিউজিক অ্যাপ ব্যবহারকারীরা তাদের মোবাইল ফোনে অ্যাক্টিভ ডাটা প্ল্যান থাকলেই নতুন গানগুলো শুনতে পারবেন। ইয়োন্ডার মিউজিক সার্ভিসটি ওয়াইফাই নেটওয়ার্কেও ব্যবহার করা যাবে ।

রবি উয়োন্ডার মিউজিক অ্যাপের মাধ্যমে শ্রোতারা জেমসের গান শোনার সময় সেটি তাদের স্মার্টফোনে সংরক্ষিত হবে, যাতে তারা অফলাইনেও পছন্দের গানটি শুনতে পারেন। আইওএস স্টোর বা অ্যানড্রয়েড প্লে-স্টোর থেকে অ্যাপটি ইন্সটল করা যাবে। ই-মেইল আইডি বা ফেসবুকের মাধ্যমে নিবন্ধন করে এসব গান শুনতে পারবেন গ্রাহকরা ।

অ্যাপটিতে শিল্পী, গীতিকার ও সুরকারদের গান যতবার শোনা হবে সে অনুযায়ী তারা একটি নির্দিষ্ট সম্মানী পাবেন। ফলে জেমস মনে করছেন, ইয়োন্ডার বাংলাদেশে রবির সঙ্গে যৌথভাবে কাজ শুরু করায় গানের পাইরেসি কমে আসার মাধ্যমে স্থানীয় শিল্পীরা লাভবান হবেন। রবির গ্রাহকরাও মেবাইল ব্রডব্যান্ড প্ল্যানের আওতায় শুনতে পারবেন গানগুলো ।

জেমসের প্রকাশিত একক অ্যালবামগুলো ‘অনন্যা’ (১৯৮৭), ‘পালাবি কোথায়’ (১৯৯৫), ‘দুঃখিনী দুঃখ করোনা’ (১৯৯৭), ‘ঠিক আছে বন্ধু’ (১৯৯৯), ‘আমি তোমাদেরই লোক’ (২০০৩), ‘জনতা এক্সপ্রেস’ (২০০৫), ‘তুফান’ (২০০৬) এবং ‘কাল যমুনা’ (২০০৯) ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন