News71.com
 Entertaintment
 15 Mar 18, 07:24 AM
 988           
 0
 15 Mar 18, 07:24 AM

রাজশাহীতে শুরু হচ্ছে চারদিন ব্যাপী দ্বিতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।।

রাজশাহীতে শুরু হচ্ছে চারদিন ব্যাপী দ্বিতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।।

বিনোদন ডেস্কঃ রাজশাহীর পদ্মা তীরবর্তী লালন শাহ মুক্তমঞ্চে আগামীকাল শুক্রবার শুরু হচ্ছে দ্বিতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। আন্তর্জাতিক এ উৎসবের উদ্বোধন করবেন ভাষা সৈনিক আবুল হোসেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদে’র সহযোগিতায় চারদিন (১৬-১৯ মার্চ) ব্যাপী এ চলচ্চিত্র উৎসবের আয়োজন করেছে রাজশাহী ফিল্ম সোসাইটি। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে চলচ্চিত্র সংসদ আন্দোলনে ভূমিকা রাখায় ভারত ও বাংলাদেশের চারটি সংগঠনকে স্যার যদুনাথ সরকার সম্মাননা পদক প্রদান করা হবে। ভারতের শিলিগুড়ি সিনে সোসাইটি এবং বাংলাদেশের রেইনবো ফিল্ম সোসাইটি,চিপাচস ও চট্টগ্রাম চলচ্চিত্র কেন্দ্রকে সম্মাননা পদক তুলে দেয়া হবে। আজ বৃহস্পতিবার বিকেলে দ্বিতীয় রাজশাহী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে’র মিডিয়া প্রোমোটার গণমাধ্যমকর্মী শামীউল আলীম শাওন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান।

জানা গেছে,গতবছরের ন্যায় এবছরও রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের সহযোগিতায় চারদিন ব্যাপী রাজশাহী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আয়োজন করেছে রাজশাহী ফিল্ম সোসাইটি। রাজশাহী মহানগরীর চারটি স্থানে এবার এ উৎসব অনুষ্ঠিত হবে। এবারের স্থানগুলো হলো- পাঠানপাড়াস্থ লালন শাহ মুক্তমঞ্চ, বড়কুঠি মুক্তমঞ্চ,তালইমারি শহিদ মিনার মুক্তমঞ্চ এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তন। যার মধ্যে লালন শাহ মুক্তমঞ্চ,বড়কুঠি মুক্তমঞ্চ, তালইমারি শহিদ মিনার মুক্তমঞ্চ এই তিনটি স্থানে সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত একযোগে উৎসব অনুষ্ঠিত হবে। চারটি স্থানে দেশ-বিদেশের প্রায় ৪০টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে। এছাড়াও এবার চলচ্চিত্র উৎসব চলাকালে উৎসবের তৃতীয় দিন (১৮ মার্চ) সকাল ১১টায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে উত্তরবঙ্গ চলচ্চিত্র সংসদগুলোর প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি মিলনায়তন ব্যতীত উৎসবের তিনটি স্থানে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে দুই ১৮ ও ১৯ মার্চ দুই দিনে তিনটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। যার মধ্যে ১৮ মার্চ বিকেল ৪টায় ফাখরুল আরেফিন খান এর ‘ভুবন মাঝি’ ও বিকেল ৬টায় মুহম্মদ জাফর ইকবালের এর উপন্যাস অবলম্বনে মোরশেদুল ইসলামের ‘আঁখি ও তার বন্ধুরা’ এবং ১৯ মার্চ বিকেল ৬টায় হাসান আজিজুল হকের গল্প অবলম্বনে আকরাম খান নির্মিত ‘খাঁচা’ চলচ্চিত্র প্রদর্শিত হবে। ১৯ মার্চ বিকেল ৪টায় দ্বিতীয় রাজশাহী আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০১৮ এর সমাপনী অনুষ্ঠিত হবে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন