News71.com
 Entertaintment
 21 Apr 16, 11:32 AM
 1457           
 0
 21 Apr 16, 11:32 AM

শিল্পকলা একাডেমিতে শেক্সপিয়র কার্নিভাল ।।

শিল্পকলা একাডেমিতে শেক্সপিয়র কার্নিভাল ।।

 

নিউজ ডেস্কঃ উইলিয়াম শেক্সপিয়রের ৪৫০তম জন্মবার্ষিকী ও ৪০০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা ও চলচ্চিত্র বিভাগ বছরব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।  আগামী শুক্রবার (২২ এপ্রিল) বিকেল সাড়ে ৪টায় এ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রামেন্দু মজুমদার, আতাউর রহমান, আলী যাকের, বারবারা উইকিহ্যাম, মফিদুল হক  ও নাসিরউদ্দীন ইউসুফ।

বিকেল সাড়ে ৪টা থেকে জাতীয় নাট্যশালা প্রাঙ্গণ ও লবিতে থাকবে শেক্সপিয়র কার্নিভাল। সন্ধ্যা ৭টায় জাতীয় নাট্যশালায় থাকবে ‘বাংলাদেশের নাট্যমঞ্চে শেক্সপিয়র’ শীর্ষক ভিডিওচিত্র প্রদর্শনী। সন্ধ্যা ৭টা ২০ মিনিটে ‘বাংলাদেশে শেক্সপিয়র’ শিরোনামে বিশেষ বক্তৃতা রাখবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. ফকরুল আলম।

সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে থাকবে উদ্বোধনী আলোচনা। রাত ৮টা ৩৫ মিনিটে থাকছে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের পরিবেশনায় শেক্সপিয়রের সনেট আবৃত্তি। রাত ৮টা ৪০ মিনিটে মঞ্চায়ন হবে শেক্সপিয়র প্রযোজনার অংশবিশেষ। নাটকগুলো হলো- ‘ম্যাকবেথ’, ‘ত্রয়লাস ও ক্রেসিদা’, ‘রোমিও অ্যান্ড জুলিয়েট’ ও ‘মিডসামার নাইট’স ড্রিম’।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন