News71.com
 Entertaintment
 19 Apr 16, 06:38 AM
 1500           
 0
 19 Apr 16, 06:38 AM

ব্রিটিশ কাউন্সিলে মঞ্চায়িত হবে শেক্সপিয়রের নাটক।।

ব্রিটিশ কাউন্সিলে মঞ্চায়িত হবে শেক্সপিয়রের নাটক।।

নিউজ ডেস্কঃ বিশ্বনন্দিত নাট্যকার উইলিয়াম শেক্সপিয়রের ৪০০তম প্রয়াণ দিবসকে স্মরণ করে বিশেষ আয়োজন হাতে নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ ও ব্রিটিশ কাউন্সিল ।

তাদের যৌথ আয়োজনে মঞ্চায়িত হবে ‘শেক্সপিয়র সপ্তক’ শিরোনামের ব্যতিক্রমী নাট্য প্রদর্শনী। বিশ্ববরেণ্য এই নাট্যকারের ৭টি নাটকের স্বগতোক্তি, একালটার ও দ্বৈতালাপ নিয়ে এই আয়োজনটি সাজানো হয়েছে। নির্দেশনা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের চেয়ারম্যান সুদীপ চক্রবর্তী ।

শেক্সপিয়রের ‘ম্যাকবেথ’, ‘হ্যামলেট’, ‘ওথেলো’, ‘রোমিও এন্ড জুলিয়েট’, ‘এ মিড সামার নাইটস ড্রিম’, ‘টেমিং অব দ্য শ্রু’ ও ‘অ্যাজ ইউ লাইক ইট’ নাটকগুলোর নির্বাচিত অংশ নিয়ে সাজানো হয়েছে এই নাট্য প্রদর্শনী ।

আগামী ২৩ ও ২৪শে এপ্রিল (শনি ও রবিবার) সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার ফুলার রোডের ব্রিটিশ কাউন্সিলে ‘শেক্সপিয়র সপ্তক’র মঞ্চায়ন হবে। আয়োজনটি সকলের জন্য উন্মুক্ত থাকবে ।

‘শেক্সপিয়র সপ্তক’ এ অভিনয় করছেন থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের বি এ (সম্মান) তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা। এদের মধ্যে রয়েছেন- কীর্তি বিজয়া, লাতিফুল খাবীর, আব্দুল্লাহ আল জাবির, নাছুমা হক, নুসরাত জাহান, রাগীব নাঈম, আশরাফুল আলম, তামান্না ইসলাম, মনিরুজ্জামান, সাদিয়া মাহবুব, সজিব রানা, এহসানুল আবেদিন, প্রণব শর্মা, আজহার উদ্দিন রাসেল, তরিকুল হক, শামীম মিয়া, মারিয়া খানম এবং রফিকুল ইসলাম সবুজ ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন