entertaintment
 18 Nov 16, 04:53 PM
 145             0

মেডেল অব ফ্রিডম পাচ্ছেন অস্কারজয়ী হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস

মেডেল অব ফ্রিডম পাচ্ছেন অস্কারজয়ী হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস

বিনোদন ডেস্ক: যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম পাচ্ছেন দু’বারের অস্কারজয়ী হলিউড অভিনেতা টম হ্যাঙ্কস।

আগামী ২২ নভেম্বর হোয়াইট হাউসে দেশটির প্রেসিডেন্ট বারাক ওবামা তাকে এই পদক পরিয়ে দেবেন। গত ১৬ নভেম্বর এ ঘোষণা দেওয়া হয়।
 
বিনোদনের পাশাপাশি ক্রীড়া, বাণিজ্য, জনসেবা, সমাজকর্ম ও শিক্ষায় গুরুত্বপূর্ণ ২১ জনকে মেডেল অব ফ্রিডম দেওয়া হচ্ছে এবার।

তারকাদের মধ্যে টম হ্যাঙ্কস ছাড়াও এ সম্মান পাচ্ছেন রক সংগীতশিল্পী ব্রুস স্প্রিংস্টিন, সৌল গায়িকা ডায়ানা রস, অভিনেতা রবার্ট ডি নিরো ও রবার্ট রেডফোর্ড, টক শো উপস্থাপিকা এলেন ডিজেনারেস, বর্ষীয়ান অভিনেত্রী সিসেলি টাইসন।
 
এক বিবৃতিতে ওবামা বলেছেন, ‘প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম শুধু আমাদের জাতির সর্বোচ্চ বেসামরিক সম্মাননা নয়, এটা আমাদের মনে করিয়ে দেয়- আমরা যে অবস্থানেই থাকি না কেনো, প্রত্যেকের কাছেই দেশের জন্য ইতিবাচক পরিবর্তন আনার সুযোগ রয়েছে।’
 
মার্কিন যুক্তরাষ্ট্রের জাতীয় স্বার্থে অথবা বিশ্বশান্তির জন্য সাংস্কৃতিক ও অন্যান্য গুরুত্বপূর্ণ ক্ষেত্রে অসামান্য অবদান রাখেন এমন গুণীদের পদকটি প্রদান করা হয়।

এর আগে প্রেসিডেন্সিয়াল মেডেল অব ফ্রিডম পাওয়া তারকাদের মধ্যে উল্লেখযোগ্য গায়ক-গীতিকার বব ডিলান, পরিচালক স্টিভেন স্পিলবার্গ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন

')