News71.com
 Entertaintment
 16 Oct 16, 07:00 PM
 769           
 0
 16 Oct 16, 07:00 PM

নবম এশিয়ান প্যাসিফিক নাট্যেৎসবে মঞ্চস্থ হচ্ছে নাটক ‘সাঁঝবেলার বিলাপ’

নবম এশিয়ান প্যাসিফিক নাট্যেৎসবে মঞ্চস্থ হচ্ছে নাটক ‘সাঁঝবেলার বিলাপ’

নিউজ ডেস্কঃ জ্যঁ রাসিনের ফরাসি ধ্রুপদী নাটক ‘ফেইড্রা’র বাংলা অনুবাদ করেন অসিত কুমার, যার ধারাবাহিকতায় মঞ্চস্থ হচ্ছে ‘সাঁঝবেলার বিলাপ’। নাটকটির নির্দেশনা দিয়েছেন ঢাবির থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের বিভাগের অধ্যাপক ইসরাফিল শাহীন। আর এতে অভিনয় করছেন থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের মাস্টার্স শেষ পর্বের শিক্ষার্থীরা।

অধ্যাপক ইসরাফিল শাহীন বলেন, “ফেইড্রা-র ক্লাসিক আবেদন ও সমসাময়িক বাস্তবতাকেই নাটকে তুলে ধরেছি আমরা। অন্যবারের মতো এবছরও ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের নাটক এনএসডিতে ভূয়সী প্রশংসা অর্জন করবে।”

তিনি জানান, নয়াদিল্লি থেকে ফিরে ঢাকার দর্শকদের জন্য বিভিন্ন স্থানে নাটকটি প্রদর্শনের ব্যবস্থা রয়েছে। এর পাশাপাশি ঢাকার বাইরেও বিভাগীয় শহরগুলোয় মঞ্চায়নের পরিকল্পনা নেওয়া হবে। প্রায় ঘণ্টাব্যাপী এই নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইসতিয়াক খান পাঠান, ধীমান চন্দ্র বর্মণ, রানা নাসির, সাওগাতুল ইসলাম হিমেল, ইলিয়াস বাসেত, আফরিন তোড়া ও সাফওয়ান মাহমুদ।

নাট্যকথন ও গীত রচনায় শাহমান মৈশান; মঞ্চ, আলো ও দ্রব্য পরিকল্পনায় আশিক রহমান লিয়ন, পোশাক পরিকল্পনায় ওয়াহিদা মল্লিক জলি, আশিক রহমান লিয়ন, কাজী তামান্না হক সিগমা; রূপসজ্জা পরিকল্পনায় রহমত আলী, সংগীত পরিকল্পনা ও প্রয়োগে সাইদুর রহমান লিপন, কাজী তামান্না হক সিগমা এবং দেহবিন্যাসে রয়েছেন অমিত চোধুরী।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন