News71.com
 Entertaintment
 25 Sep 16, 12:31 PM
 718           
 0
 25 Sep 16, 12:31 PM

লন্ডন মাতালেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সুরসম্রাজ্ঞী রুনা লায়লা ।।

লন্ডন মাতালেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সুরসম্রাজ্ঞী রুনা লায়লা ।।

 

বিনোদন ডেস্কঃ রুনা লায়লা বাংলাদেশ সঙ্গীত অঙ্গনের জীবিত কিংবদন্তী। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সুরসম্রাজ্ঞী এই শিল্পি সঙ্গীত জীবনের সুবর্ণ জয়ন্তীতে লন্ডনে গানে গানে পুরো একটি সন্ধ্যা মাতিয়ে রাখলেন।

গতকাল শনিবার (২৪ সেপ্টেম্বর) লন্ডনের দ্যা সিটি পেভিলিয়নে রুনা লায়লার একক সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়। তার এই একক সঙ্গীত সন্ধ্যায় উপস্থিত ছিলেন ২ বাংলার বিপুল সংখ্যক প্রবাসী বাঙালি। যাদের কেউ কেউ এই শিল্পীর সাথে একই মঞ্চে উঠে নেচেছেন, গলা মিলিয়েছেন প্রিয় শিল্পীর সঙ্গে।

সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠানের শুরুতে কয়েকজন শিশুশিল্পী কবিতা আবৃত্তি ও গান পরিবেশন করা হয়। তারপরে সাড়ে ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত হলভর্তি দর্শক মাতিয়ে রাখেন সঙ্গীত জগতে দাপিয়ে বেড়ানো কিংবদন্তি শিল্পী রুনা লায়লা। 'শিল্পী আমি’, ‘বন্ধু তিনদিন তোর বাড়িত গেলাম’, ‘সাধের লাউ', ‘দমাদম মাসকালান্দার’, ‘দে দে পেয়ার দে’, 'পান খাইয়া ঠোঁট লাল করিলাম', 'যখন থামবে কোলাহল', ও 'বাড়ির মানুষ কয় আমায় পাগল করেছে'র মতো জনপ্রিয় গানগুলো যখন পরিবেশন করছিলেন হলভর্তি দর্শকও তখন হয়ে উঠেছিলেন একেকজন শিল্পী।

এসময় কোনো কোনো দর্শককে স্টেজে নিজেই ডেকে নেন রুনা। রুনা লায়লা এখন পর্যন্ত জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন ৬বার। অর্জন করেছেন স্বাধীনতা পদক, ভারতের সায়গল পুরস্কার, পাকিস্তানের ক্রিটিকস পুরস্কার, ন্যাশনাল কাউন্সিল অব মিউজিক পুরস্কারসহ (স্বর্ণপদক) আরও অনেক পুরস্কার।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন