News71.com
 Entertaintment
 09 Aug 16, 12:25 PM
 724           
 0
 09 Aug 16, 12:25 PM

এবার টেলিভিশনেও পড়বে ভারতীয় সেন্সরের কাঁচি।।

এবার টেলিভিশনেও পড়বে ভারতীয় সেন্সরের কাঁচি।।

নিউজ ডেস্কঃ সম্প্রতি 'উড়তা পাঞ্জাব' ছবিতে কাঁচির পর কাঁচি চালিয়ে ব্যাপক আলোচনা-সমালোচনার সামনে পড়েছে ভারতের সেন্সর বোর্ড। সেন্সরের কাঁচির দৌরাত্ম্যে বলিউডের পরিচালকরা অস্থির থাকেন। এখন থেকে ছোটপর্দার পরিচালকদেরও সেই অবস্থা হবে বলে শোনা যাচ্ছে। টেলিভিশনে সম্প্রচারিত বেশ কিছু অনুষ্ঠানের বিষয় ও মান নিয়ে অভিযোগের ভিত্তিতে এবার ছোটপর্দার আলাদা সেন্সর তথা আলাদা নিয়ামক সংস্থার কথা ভাবছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়।

সাধারণত পরিবারের সবাই একত্রে বসে টেলিভিশনের অনুষ্ঠান উপভোগ করে থাকে। তাই ছোটপর্দার অনুষ্ঠান নির্মাতারা বিষয়বস্তুর ক্ষেত্রে সচরাচর সাবধানী থাকেন। তবে সময় বদলের সঙ্গে সঙ্গে কিছু কিছু অনুষ্ঠানের ধরন বদলে গেছে। পাল্টানো সময়ের রুচির সঙ্গে পাল্লা দিয়ে কোনো কোনো অনুষ্ঠান সাহসী বিষয় ও উপস্থাপনের দিকে ঝুঁকেছে। তাতে আপত্তিও উঠেছে। আর তাই সব বয়সের দর্শকের উপযোগী বিষয় নির্বাচনের ক্ষেত্রে টেলিভিশনের জন্য আলাদা সেন্সর বোর্ডের ভাবনা আছে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের।

মন্ত্রণালয়ের কাছে জমা পড়া রিপোর্ট অনুযায়ী, বেশ কিছু শো নৈতিকতা ও মূল্যবোধের সীমানা পেরিয়ে যাচ্ছে। বিশেষ করে প্রাইম টাইমের অনুষ্ঠান ও ক্রাইম শো গুলি। সত্য ঘটনা অবলম্বনে বলে যা দেখানো হয় সেগুলি নিয়ে বেশ চিন্তায় সম্প্রচার মন্ত্রণালয়। তাই অনুষ্ঠানের বিষয় খতিয়ে দেখতে এই নিয়মক সংস্থা গঠনের পরিকল্পনা নেওয়া হয়েছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন