News71.com
 Sports
 19 Jul 16, 03:54 PM
 615           
 0
 19 Jul 16, 03:54 PM

মুস্তাফিজের সতীর্থ ভুবনেশ্বর কুমার আজ থেকে চেয়ারম্যান

মুস্তাফিজের সতীর্থ ভুবনেশ্বর কুমার আজ থেকে চেয়ারম্যান

স্পোর্টস ডেস্কঃ সদ্যশেষ হওয়া ইন্ডিয়ার প্রিমিয়ার লিগ আইপিএলের নমব আসরে দুইজনই খেলেছিলেন চ্যাম্পিয়ান টিম সানরাইজার্স হায়দ্রাবাদের। আইপিএলের শুরু থেকেই সব প্রচারের আলো কেড়ে নিয়েছেন মুস্তাফিজ।কাটার মাস্টারের বোলিংয়ের মহিমা এমনই যে, সবাই প্রশংসা করতে বাধ্য হচ্ছেন। সতীর্থ ভুবনেশ্বর কুমারও প্রশংসা করতে বাধ্যহলেন মুস্তাফিজের। সানরাইজার্স হায়দ্রাবাদ টিমে মুস্তাফিজকে পেয়ে বন্ধু করে নেন ভুবনেশ্বর।

মুস্তাফিজ এবং ভুবনেশ্বর দুই বন্ধু মিলেই পুরা টুর্ণামেন্টে আতঙ্ক ছড়ায়। অধিনায়ক ডেভিড ওয়ার্নার এবং শিখরধাওয়ান ব্যাটিংয়ে পাশপাশি বল হাতে বড় ভুমিকা পালন করেন দুই বন্ধু মিলে।মুস্তাফিজ সবচেয়ে উইকেট শিকারির তালিকায় নাম না লেখাতে পারলেও ভুবনেশ্বর লেখিয়েছেন। সেই ভুবনেশ্বর এবার তার নামলেখিয়েছেন জরিমানা কমিটির তালিকায়। তাও আবার চেয়ারম্যান হিসেবে।

ভারত ক্রিকেট দলের কোচের দায়িত্ব পাওয়ার পর থেকেই বিভিন্ন ব্যতিক্রমী নিয়ম চালু করেছেন সাবেক কিংবদন্তী স্পিনার অনিল কুম্বলে।বর্তমানে ওয়েস্ট ইন্ডিজে অবস্থান করা কোহলিদের জন্য জরিমানার নিয়ম জারি করেছেন তিনি।এর আগে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছিলো নিয়ম ভাঙলেই জরিমানা করা হবে ভারতীয় ক্রিকেটারদের। বিশেষ করে সময়েরএদিক ওদিক হলেই ৫০ ডলার জরিমানা গুনতে হবে বলে নিয়ম করে দেন তিনি।

দলের এই নতুন নিয়মের তদারকির জন্য ‘চেয়ারম্যান’ ঘোষণা করা হয়েছে দলের পেসার ভুবনেশ্বর কুমারকে। নতুন এই দায়িত্বপাওয়ার পর ভুবনেশ্বর কুমার বললেন, এই কমিটির চেয়ারম্যান আমি।ভুবনেশ্বর কুমার সাথে চেতশ্বর পুজারা আর শিখর ধাওয়ানও কাজ করবে এই কমিটিতে। উল্লেখ্য কুম্বলের এই কমিটি জরিমানার যে অর্থ তুলবে তা জমা হবে দাতব্য কোনো সংস্থাকে সাহায্য করার জন্য ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন