News71.com
 Sports
 07 Aug 23, 10:42 AM
 147           
 0
 07 Aug 23, 10:42 AM

গ্লোবাল টি টোয়েন্টি ক্রিকেট॥ লিটনদের হারিয়ে চ্যাম্পিয়ন সাকিবরা

গ্লোবাল টি টোয়েন্টি ক্রিকেট॥ লিটনদের হারিয়ে চ্যাম্পিয়ন সাকিবরা

স্পোর্টস ডেস্কঃ সাকিব আল হাসান শ্রীলঙ্কায় না গেলে হয়ত শিরোপা উল্লাসে একজন বাংলাদেশিকে দেখতে পেতেন ক্রিকেটভক্তরা। তবে সাকিব আছেন গল টাইটান্সের শিবিরে। সেখান থেকেই হয়ত গ্লোবাল টি-টোয়েন্টিতে নিজ দল মন্ট্রিয়েল টাইগার্সের চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ উপভোগ করছেন তিনি। ফাইনালে অবশ্য হেরেছেন আরেক বাংলাদেশি। লিটন দাসের সারে জাগুয়ার্স এবারের আসর শেষ করেছে রানারআপ হিসেবে।

 

ফাইনালের লড়াই হয়েছে ফাইনালের মতো করেই। শেষ বল পর্যন্ত গড়িয়েছে খেলা। যেখানে আরও একবার সুপারহিরো হয়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটের বড় নাম আন্দ্রে রাসেল। তার ব্যাটিংয়ে ভর করে গ্লোবাল টি-টোয়েন্টির ফাইনালে ৫ উইকেটের জয় পেয়েছে মন্ট্রিয়েল টাইগার্স। গত কয়েক ম্যাচ ধরেই ছন্দে ছিলেন না লিটন। ফাইনালেও খুব একটা ঝলক দেখা যায়নি বাংলাদেশি ওপেনারের ব্যাট থেকে। মোহাম্মদ হারিস আর জতিন্দর সিংয়ের ধীরগতির ব্যাটিং এর কারণে পাওয়ারপ্লে শেষে সুবিধাজনক অবস্থায় ছিল না সারে জাগুয়ার্স। ৬ ওভারে রান এসেছে ৩৫। প্রথম উইকেটের পতন ঘটে তখনই।

 

শেষ পর্যন্ত অবশ্য টিকে ছিলেন শেরফেইন রাদারফোর্ড। তার দায়িত্বশীল ৩৮ রান গড়ে দেয় জয়ের ভিত। তবে, ম্যাচের শেষটা করেছেন ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল। ৬ বলে ২০ রানের ঝড়ো ইনিংসের সুবাদেই জয় পায় মন্ট্রিয়েল। শেষ বলে দরকার ছিল ১ রান। তবে রাসেল শেষ করেছেন নিজের মত করেই। ছয় মেরেই নিশ্চিত করলেন মন্ট্রিয়েল টাইগার্সের শিরোপা। 

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন