News71.com
 Sports
 14 Jul 16, 11:26 AM
 650           
 0
 14 Jul 16, 11:26 AM

ক্রিকেটের কিংবদন্তি শচীন তেন্ডুলকরের নতুন ইনিংস...

ক্রিকেটের কিংবদন্তি শচীন তেন্ডুলকরের নতুন ইনিংস...

স্পোর্টস ডেস্ক: ক্রিকেট থেকে অবসরের পর আরও একটি নতুন ইনিংস শুরু করল শচীন টেন্ডুলকার। অস্ট্রেলিয়ার ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক প্রতিষ্ঠান স্পার্টান ইন্টারন্যাশনালে বিনিয়োগকারী এবং সদস্য হিসাবে যোগ দিলেন তিনি। এই কোম্পানি আগামী ১ অক্টোবর থেকে বাজারে আনছে হেলমেট, গ্লাভস, গার্ডসহ ক্রিকেটের অন্যান্য সরঞ্জাম।

তখন এই প্রসঙ্গে শচীন বলেন, “আমি ব্যবসায়িক দৃষ্টিভঙ্গিতে এই কোম্পানির সঙ্গে যুক্ত হইনি। এর পুরোটাই করেছি আবেগ থেকে। আগামী প্রজন্মের জন্য কিছু করে যেতে চাই আমি।” সাম্প্রতিক তার হাঁটুতে অস্ত্রোপচার হয়েছে। একটু খুটিয়ে হাটছিলেন তিনি। নিজেই একটু মজা করে বলেন, নতুন জার্নি খারাপ লাগছে না। পরে তিনি বললেন, “কিছু বছর আগেও এই ধরনের কর্মকাণ্ডের বিপরীত দিকে আমার অবস্থান ছিল। এখন সামনে থেকে কাজ করতে চাই। এর মাধ্যমে যদি ক্রিকেটকে কিছু ফিরিয়ে দিতে পারি, তা হলে ভালই লাগবে।

খেলতে গিয়ে বহুবার আঙুল ভেঙেছে তার। সেখান থেকেই নতুন ধরনের গ্লাভস তৈরি করার কথা মাথায় এসেছিল শচীনের। ভারতীয় দলের সাবেক এই খেলোয়াড় বলেন, “জানি, চোট-আঘাত খেলারই অঙ্গ। কিন্তু আমি চাই স্পার্টান কোম্পানিতে নিজের ২৫ বছরের অভিজ্ঞতা বিনিময় করতে। ক্রিকেটে প্রচুর পরিবর্তন হচ্ছে। সরঞ্জামের ক্ষেত্রে আরও আধুনিক হওয়াটা দরকার। আমাদের আরও কিছু পরিকল্পনা আছে। তারপর ধীরে ধীরে বাজারে আনা হবে। গ্লাভসের পরিবর্তন আনতে হবে।” হেলমেটেও বিবর্তন আনাটা দরকার বলে তিনি মনে করেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন