News71.com
 Sports
 13 Jul 16, 02:43 PM
 561           
 0
 13 Jul 16, 02:43 PM

বিশ্ব রেকর্ড গড়ে মরতে বসেছিলেন ভারোত্তোলক ।।

বিশ্ব রেকর্ড গড়ে মরতে বসেছিলেন ভারোত্তোলক ।।

নিউজ ডেস্কঃ সেদিন ইতিহাস গড়লেন এডি হল। করলেন অবিশ্বাস্য কাণ্ড। বিশ্বের প্রথম মানুষ হিসেবে এই বৃটিশ ভারোত্তোলক তুলে ফেললেন ৫০০ কেজি ওজন। আধ টন! হলো বিশ্ব রেকর্ড। কিন্তু তারপরই মরতে বসেছিলেন যুক্তরাজ্যের সবচেয়ে শক্তিশালী মানুষটি। সে এক রক্তারক্তি কাণ্ড !

একে বলা হয় ডেডলিফট। শনিবার লিডসে ওয়ার্ল্ড ডেডলিফট চ্যাম্পিয়নশিপে বিশ্ব রেকর্ড গড়তে চাইলেন হল। ২৮ বছরের শক্তিশালী মানুষটি ভাংতে চাইলেন ৪৬৫ কেজির বিশ্ব রেকর্ড। আর তা করতে গিয়ে আধ টনের দিকেই মন দিলেন! এবং প্রথম মানব সন্তান হিসেবে তুলে ফেললেন আধ টন। অমানুষিক এই কাণ্ডে বিশ্ব রেকর্ড তো হলো। কিন্তু এই কৃতিত্ব গড়েই লুটিয়ে পড়লেন হল। মাথার ভেতরের একটি শিরা ছিড়ে গেলো ।

মরতেই বসেছিলাম।" হল বলেছেন, "আমার শরীরের ওপর পরাবাস্তব চাপ পড়েছিল। নাক দিয়ে রক্ত বের হচ্ছিল। এমন কিছু করা শরীরের জন্য ভালো না।" মৃত্যুর মুখ থেকে ফিরে এসেও খুশি হল। ১৮১ কেজি ওজন ও ৬ ফুট ৩ ইঞ্চি উচ্চতার ভারোত্তোলকের অন্যরকম আনন্দই হচ্ছে, "আমি নিশ্চিত এটা ইতিহাসের বইয়ে অনেক দিন টিকে থাকবে। অনুভূতিটা অসাধারণ। চাঁদে যাওয়া প্রথম মানুষ, ৪ মিনিটে ১ মাইল দৌড়ে ফেলা প্রথম মানুষের মতো লাগলো। আধটন তুলে ফেলা প্রথম মানুষ আমি ।

কিন্তু রেকর্ড তো গড়া হয় ভাঙার জন্যই। কেউ যদি ভেঙে ফেলে এই বিশ্ব রেকর্ড? মৃত্যুর ঝুঁকি থাকলেও আবার রেকর্ড গড়ার জন্য ঝাঁপিয়ে পড়বেন হল, "এই কাজ আর করতে চাই না। কিন্তু কেউ যদি ভেঙে ফেলে আমি হয়তো আবার করবো ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন