News71.com
 Sports
 06 Jul 16, 12:32 PM
 564           
 0
 06 Jul 16, 12:32 PM

নিরাপত্তা ঝুঁকি দেখিয়ে আবারো বাংলাদেশে সিরিজ স্থগিত করতে পারে অস্ট্রেলিয়া

নিরাপত্তা ঝুঁকি দেখিয়ে আবারো বাংলাদেশে সিরিজ স্থগিত করতে পারে অস্ট্রেলিয়া

 

স্পোর্টস ডেস্ক: আগামী ২০১৭ সালের জুলাই কিংবা সেপ্টেম্বরে টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশ সফরের কথা রয়েছে অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের। তার আগে নিরাপত্তার অভাবে সিরিজটি স্থগিত করেছিলো বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু এবার গুলশান হামলার প্রেক্ষিতে সিরিজটি নিয়ে পুনর্বিবেচনা করছে তার।

যার ফলে এই সফরটি আশঙ্কার মুখে পড়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়া বলেছে, ওই সফরের বিষয়টি পুনর্বিবেচনা করা হচ্ছে। আবারও নিরাপত্তা পর্যবেক্ষক দল পাঠানো হবে। তারপরই সফরের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। ক্রিকেট অস্ট্রেলিয়ার এক মুখপাত্র বলেন, অস্ট্রেলিয়া টিম ও কর্মকর্তাদের নিরাপত্তার কথা বিবেচনা করে আমরা বাংলাদেশ সফরের বিষয়টি পুনর্বিবেচনা করছি। আমরা নিরাপত্তা পর্যবেক্ষকদের সঙ্গে আলোচনা করবো। ভবিষ্যতে বাংলাদেশ সফরে ঝুঁকি রয়েছে কিনা সে বিষয়টি বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

নিরাপত্তার অজুহাতে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ২০১৫ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ সফর স্থগিত করে। তারপরে চলতি বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও অংশ নেয়নি তারা। কিন্তু গত বছর স্থগিত হওয়া সফরটি খেলতে আগামী বছরই (২০১৭ সাল) বাংলাদেশে আসার আগ্রহ প্রকাশ করেছিল সিএ। জুলাই কিংবা সেপ্টেম্বরে সিরিজ আয়োজনের কথাও চলছিল।এবার আগামী বছর অনুষ্ঠিতব্য ওই সফরটিও পড়েছে অনিশ্চয়তার মুখে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন