News71.com
 Sports
 06 Jul 16, 10:28 AM
 557           
 0
 06 Jul 16, 10:28 AM

উইম্বলডন টেনিস প্রতিযোগিতা ।। ২২ বছরের রেকর্ড ভেঙে সেমিতে উঠল ভেনাস উইলিয়ামস্

উইম্বলডন টেনিস প্রতিযোগিতা ।। ২২ বছরের রেকর্ড ভেঙে সেমিতে উঠল ভেনাস উইলিয়ামস্

 

নিউজ ডেস্কঃ উইলিয়ামস, টেনিসের প্রায় হারিয়ে যাওয়া এক নামেই পরিণত হয়েছিলেন। একদিকে ছোটবোন টেনিসের কিংবদন্তিতে পরিণত হচ্ছিলেন অন্যদিকে তিনি চলে যাচ্ছিলেন দৃষ্টির বাইরে। অবশেষে ঘুরে দাড়ালেন ভেনাস। ৩৬ বছর বয়সে এসে উঠে গেলেন উইম্বলডনের সেমি ফাইনালে।আজ উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে কাজাখস্তানের ইয়ারোস্লাভা শেভডোভাকে ৭-৬ (৭/৫), ৬-৩ গেমে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে এসেছেন ভেনাস।

উল্লেখ্য গত ২২ বছরে ৩৬ বছর বয়সে গ্র্যান্ড স্লামে কেউ সেমি ফাইনালে পৌছায়নি। ২০১০ ইউ এস ওপেনের পর এই প্রথম কোনো গ্র্যান্ড স্লামের সেমি ফাইনালে পা রাখলেন তিনি। আর ফাইনাল খেলেছে তারও অনেক আগে ২০০৯ সালে, উইম্বলডনেই।

এই জয়ের ফলে আবারও একটি ‘অল-উইলিয়ামস’ ফাইনাল দেখার আশা বেচে থাকল। কারণ, ২২ তম গ্র্যান্ডস্লাম জয়ের স্বপ্ন দেখতে থাকা সেরেনা উইলিয়ামসও নিজের খেলায় রাশিয়ান অ্যানাস্তাশিয়া পাওলিচেনকোভাকে ৬-৪, ৬-৪ গেমে হারিয়ে সেমিফাইনালে উঠে গেছেন। সেখানে তাঁর প্রতিপক্ষ এলেনা ভেসনিনা। ভেনাস খেলবেন অ্যাঞ্জেলিক কারবারের বিপক্ষে।

সেরেনা অবশ্য এখনই ফাইনাল নিয়ে ভাবতে শুরু করেছেন, ‘এটা দারুণ হবে। সে ভালো খেলুক, সেটি সবসময় চাই। তবে ফাইনালে আমি থাকলে সেটি চাইব না।’

এবার সত্যিই ভেনাস কী পারবেন তার স্বপ্ন পুরন করতে ? আশা করতেই পারেন, কারন তার জীবনের সর্বশেষ গ্র্যান্ডস্লাম খেতাবটি তো এখানেই পেয়েছিলেন দীর্ঘ আট বছর আগে। তাই বিশ্ববাসি এখন তাকিয়ে আছে সেই দৃশ্য দেখার জন্য ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন