News71.com
 Sports
 08 May 22, 08:17 PM
 213           
 0
 08 May 22, 08:17 PM

ফের 'গোল্ডেন ডাক' কোহলির।। তবু বড় জয় পেল ব্যাঙ্গালুরু

ফের 'গোল্ডেন ডাক' কোহলির।। তবু বড় জয় পেল ব্যাঙ্গালুরু

স্পোর্টস ডেস্ক: এবারের আইপিএলে যেন উল্টো রথে ছুটছেন বিরাট কোহলি। ব্যাটিংয়ে মনোযোগ দেবেন বলে অধিনায়কত্ব ছেড়েছিলেন তিনি। কিন্তু ফলাফল হয়েছে আরও খারাপ। এক আসরে তিন 'গোল্ডেন ডাক' মেরে নতুন কীর্তি (!) গড়ে ফেলেছেন ভারতের অন্যতম সেরা এই ব্যাটার। তবে তার দল অবশ্য ঠিকই জয় তুলে নিয়েছে। আজ রোববার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৬৭ রানের জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। শুরুতে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ করে ডু প্লেসির দল। জবাবে সব উইকেট হারিয়ে ১২৫ রান তুলতে পারে হায়দরাবাদ।

ব্যাঙ্গালুরুর হয়ে আজও ইনিংস ওপেন করতে নামেন কোহলি। কিন্তু জগদীশ সুচিথের করা ইনিংসের প্রথম বলেই কেন উইলিয়ামসনের হাতে ক্যাচ তুলে দেন সাবেক ভারতীয় অধিনায়ক। ফলে এই আইপিএলেই তিনবার 'গোল্ডেন ডাক'-এর সাক্ষাৎ পেলেন তিনি। 
২০০৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত সবমিলিয়ে তিন বার প্রথম বলে আউট হয়েছিলেন কোহলি। অর্থাৎ ১৪ বছরের রেকর্ড এক মৌসুমেই ছুঁয়ে ফেললেন কোহলি। এই আসরে তিনি এখন পর্যন্ত ১২ ম্যাচ খেলেছেন। রান করেছেন ২১৬, গড় মাত্র ১৯.৬৪। ফিফটি মাত্র একটি।  কোহলি ব্যর্থ হলেও ব্যাঙ্গালুরুর অধিনায়ক ফাফ ডু প্লেসি ৫০ বলে অপরাজিত ৭৪ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দিয়েছেন। প্রোটিয়া ডানহাতি ব্যাটার ৮টি চার ও ২টি ছক্কায় সাজিয়েছেন এই ইনিংস। এছাড়া রজত পাতিদার ৩৮ বলে ৪৮ রান, গ্লেন ম্যাক্সওয়েল ২৪ বলে ৩৩ রান ও শেষদিকে দীনেশ কার্তিক বিধ্বংসী ব্যাটিংয়ে মাত্র ৮ বলে ১ চার ও ৪ ছক্কায় অপরাজিত ৩০ রান করেছেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন