News71.com
 Sports
 04 Jul 16, 12:47 AM
 621           
 0
 04 Jul 16, 12:47 AM

কমনওয়েলথ গেমসে নারী ক্রিকেট চায় আইসিসি

কমনওয়েলথ গেমসে নারী ক্রিকেট চায় আইসিসি

 

স্পোর্টস ডেস্ক: আগামী ২০২২ সালে ডারবানে অনুষ্ঠিতব্য কমনওয়েলথ গেমসে মহিলা ক্রিকেট রাখার অনুরোধ জানিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এমন তথ্য জানিয়েছে কমনওয়েলথ গেমসের গর্ভনিং বডি।

 

গত শনিবার এডিনবার্গে আইসিসি সভায় নেয়া এমন সিদ্বান্ত কমনওয়েলথ গেমস কর্তৃপক্ষকে জানায় ক্রিকেটের প্রধান সংস্থাটি। ১৯৯৮ সালে মালয়েশিয়ার কুয়ালালামপুর গেমসে সর্বশেষ ক্রিকেট অন্তর্ভুক্ত ছিলো। কিন্তু ঐ গেমসে অংশ নিয়েছিলো ছেলেরা। তারা ৫০ ওভারের ঐ আসরে অস্ট্রেলিয়াকে হারিয়ে শিরোপা জিতেছিলো দক্ষিণ আফ্রিকা।

কিন্তু ২০২২ সালের আসরে মহিলাদের ক্রিকেট অন্তর্ভক্ত হলেও, তা টুয়েন্টি টুয়েন্টি ফরম্যাটের কথা বলে আইসিসি। এই ব্যাপারে আইসিসি’র চেয়ারম্যান শশাঙ্ক মনোহর বলেন, ‘২০২২ সালে কমনওয়েলথ গেমসে মহিলাদের ক্রিকেট অন্তর্ভুক্তির জন্য কৌশলগত উদ্যোগ গ্রহণ করবে বোর্ড। এতে করে ক্রিকেট খেলার মর্যাদা ও খ্যাতি আরও বেশি বাড়বে। একই সাথে মহিলা খেলোয়াড়দের অভিজ্ঞতাও বৃদ্ধি পাবে।’

আবার, এদিকে অলিম্পিক গেমসেও ক্রিকেট অন্তর্ভুক্তির জন্য লড়াই করছে আইসিসি। ইতোমধ্যে অলিম্পিকের সাথে এ বিষয়ে আলাপ-আলোচনাও করেছে আইসিসি’র কর্মকর্তারা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন