News71.com
 Sports
 30 Jan 22, 12:26 PM
 195           
 0
 30 Jan 22, 12:26 PM

অনুর্ধ-১৯ ক্রিকেট॥ ভারতের কাছে হেরে বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশের বিদায়

অনুর্ধ-১৯ ক্রিকেট॥ ভারতের কাছে হেরে বিশ্ব চ্যাম্পিয়ন বাংলাদেশের বিদায়

স্পোর্টস ডেস্কঃ গত বিশ্বকাপের দুই ফাইনালিস্টের মুখোমুখি দেখায় এবার হেরে গেল চ্যাম্পিয়নরা। চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার-ফাইনালে ভারত অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৫ উইকেটে হেরে আসর থেকে বিদায় নিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শনিবার (২৯ জানুয়ারি) অ্যান্টিগার কুলিজ ক্রিকেট গ্রাউন্ডে ব্যাটিং ব্যর্থতায় ৩৭.১ ওভারে মাত্র ১১১ রানে গুটিয়ে যায় বাংলাদেশ যুবারা। জবাবে ১১৫ বল ও ৫ উইকেট হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ভারতীয় যুবারা।

১১২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারতের দলীয় শূন্য রানে আঘাত হেনে কিছুটা রোমাঞ্চ তৈরি করেন তানজিম হাসান সাকিব। হারুন সিংকে তিনি তুলে নেন। তবে বাংলাদেশকে তেমন সুযোগ না দিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ৭০ তোলেন আঙ্কিশ রাঘবানশি ও শেখ রাশেদ। ওপেনার রাঘবানশি ৪৪ করে রিপন মন্ডলের বলে আউট হন। আর রাশেদ ২৬ করে রিপনের দ্বিতীয় শিকারে পরিণত হন।


যদিও এই জুটি ভাঙার পর দ্রুত আরও কিছু উইকেট হারায় ভারত। তবে অধিনায়ক যশ ধুলের অপরাজিত ব্যাটে জয় সহজ হয় দলটির। ধুল ২০ ও কৌশল তাম্বে ১১ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশ বোলার রিপন একাই ৪ উইকেট নেন। সাকিব নেন অপর উইকেট। টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ভারতীয় বোলারদের দাপটে শুরু থেকেই উইকেট হারাতে থাকে রাকিবুল হাসানের নেতৃত্বে বাংলাদেশ। আসা-যাওয়ার মিছিলে ৫৬ রানেই ৭ উইকেট হারিয়ে বসে দলটি। টেলএন্ডার ব্যাটার মেহেরব হোসেন ৩০ রান করায় দলীয় সংগ্রহ কোনোরকমে একশ পার হয়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন