News71.com
 Sports
 28 Jun 16, 07:20 PM
 539           
 0
 28 Jun 16, 07:20 PM

উইম্বলডনের দ্বিতীয় রাউন্ডে নিশ্চিত করেছেন রজার ফেদেরার, গারবিন মুগুরুজা

উইম্বলডনের দ্বিতীয় রাউন্ডে নিশ্চিত করেছেন রজার ফেদেরার, গারবিন মুগুরুজা

স্পোর্টস ডেস্ক: আর্জেন্টাইন গুডিও পেলাকে পরাজিত করে উইম্বলডনের দ্বিতীয় রাউন্ডে উঠেছেন সুইস তারকা রজার ফেদেরার। যদিও প্রথম ম্যাচের এই জয়ে বেশ বেগ পেতে হয়েছে সাতবারের উইম্বলডনের বিজয়ীকে। দারুণ এক লড়াইয়ের পরে ৭-৬ (৭/৫), ৭-৬ (৭/৩), ৬-৩ গেমে জয়ী হয়ে ফেদেরার দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেন। এদিকে মহিলাদের বিভাগে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন গারবিন মুগুরুজা। চলতি বছর ইনজুরির কারনে বেশ ক্ষতিগ্রস্থ হয়েছেন ফেদেরার।

বিশ্বের তিন নম্বর খেলোয়াড়ের প্রথম ম্যাচের পারফরমেন্সেও তার ছাপ ছিল। ৩৪ বছর বয়সী এই তারকা ২০১২ সালের পর থেকে মেজর কোন টুর্নামেন্টের শিরোপা জিততে পারেননি। দ্বিতীয় রাউন্ডে তার প্রতিপক্ষ বৃটিশ বাছাই খেলোয়াড় মার্কোস উইলিস।

ম্যাচ শেষে ফেদেরার বলেছেন, ‘আমি মনে মনে নিজেকের প্রশ্ন করছিলাম সেন্টার কোর্টে ফিরে আসাটা কতটা আনন্দের। উইম্বলডনের জন্য প্রস্তুত হতে গত ফেব্রুয়ারি মাস থেকে আমি অনেক কষ্ট করেছি। আজকের ম্যাচটা কঠিন ছিল, হতে পারে এটা আমার জন্য প্রয়োজন ছিল।

এই ম্যাচে প্রমানিত হয়েছে টুর্নামেন্টের জন্য আমি শতভাগ ফিট।’ এদিকে ফ্রেঞ্চ ওপেন বিজয়ী মুগুরুজা ইতালির ক্যামিলা গিওর্গিকে ৬-২, ৫-৭, ৬-৪ গেমে পরাজিত করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন।

২০১৫ সালে সেরেনা উইলিয়মাসের কাছে ফাইনালে পরাজিত হয়ে রানার্স-আপ শিরোপা নিয়েই সন্তুষ্ঠ থাকতে হয়েছিল টুর্ণামেন্টের দ্বিতীয় বাছাই এই স্প্যানিয়ার্ডকে। দ্বিতীয় রাউন্ডে মুগুরুজার প্রতিপক্ষ স্লোভাকিয়ান বাছাই ইয়ানা সেপেলোভ।

রোলা গ্যাঁরোতে ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের পরে এটাই মুগুরুজার প্রথম জয়। চলতি বছরের শুরুতে মায়োর্কা ওপেনের প্রথম ম্যাচেই পরাজিত হয়ে তিনি বিদায় নিয়েছিলেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন