News71.com
 Sports
 19 Jul 21, 01:14 PM
 38           
 0
 19 Jul 21, 01:14 PM

ক্রিকেট॥ ভারতের দ্বিতীয় সারির দলের কাছেও পাত্তা পেল না শ্রীলঙ্কা

ক্রিকেট॥ ভারতের দ্বিতীয় সারির দলের কাছেও পাত্তা পেল না শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্কঃ একইসঙ্গে দুই দেশে ভিন্ন দুটি দল পাঠিয়েছে ভারত। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বে একটি দল আছে ইংল্যান্ড সফরে। অন্যদিকে শিখর ধাওয়ানের নেতৃত্বে তুলনামূলক কম অভিজ্ঞ আরেকটি দল বর্তমানে অবস্থান করছে শ্রীলঙ্কায়। কিছুদিন আগে ইংল্যান্ড সফরে গিয়ে ভরাডুবির পর ভারতের এই দ্বিতীয় সারির দলটির কাছেও বিশাল ব্যবধানে হেরে গেল লঙ্কানরা।কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে রোববার ৭ উইকেটের বড় জয় পেয়েছে ভারত। শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৬২ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ৩ উইকেট হারিয়ে ৩৬.৩ ওভারেই জয় তুলে নেয় ধাওয়ানবাহিনী।

টসে জিতে ব্যাটিং করতে নেমে দুই ওপেনার আভিশকা ফার্নান্দো এবং মিনোদ ভানুকার ব্যাটে ভালো শুরু পায় শ্রীলঙ্কা। আভিশকা ৩৩ রান করে বিদায় নেন। ভানুকা ঢুকে পড়েন খোলসে। এরপর ভানুকা রাজাপক্ষে কিছুটা আশা জাগালেও ২২ বলে ২৪ রান করে কুলদিপ যাদবের শিকার হয়ে ফেরেন। কিছুক্ষণ পর বিদায় নেন ভানুকাও (২৭)। শ্রীলঙ্কা ইনিংসের মূল ভিত্তি আসলে মিডল ও লোয়ার মিডল অর্ডারের গুরুত্বপূর্ণ কিছু ইনিংস। এর মধ্যে আসালাংকা করেন ৬৫ বলে ৩৮ রান। অধিনায়ক শানাকার ব্যাট থেকে আসে ৫০ বলে ৩৯ রানের ইনিংস। তবে শেষদিকে করুণা করুনারত্নের ৩৫ বলে অপরাজিত ৪৩ রানের ঝড়ো ইনিংসে লড়াকু সংগ্রহ পায় শ্রীলঙ্কা। বল হাতে ভারতের দীপক চাহার, কুলদিপ ও যুজবেন্দ্র চাহাল ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট গেছে হার্দিক পান্ডিয়া ও ক্রুনাল পান্ডিয়ার দখলে।

জবাব দিতে নেমে ভারতের পৃথ্বী শ ও শিখর ধাওয়ানের ওপেনিং জুটিতে আসে ৫৮ রান। পৃথ্বী মাত্র ২৪ বলে ৪৩ রানের বিধ্বংসী ইনিংস খেলে বিদায় নিলেও অধিনায়ক ধাওয়ান ফিফটি পার করে সেঞ্চুরির দিকে ছুটতে থাকেন। তিনে নামা ঈশান কিষাণও ৪২ বলে ৫৯ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দেন। এরপর মনিশ পান্ডে ২৪ রান করে বিদায় নিলেও দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন ধাওয়ান ও সূর্যকুমার যাদব। শিখর ধাওয়ান শেষ পর্যন্ত সেঞ্চুরি না করতে পারলেও ৯৫ বলে অপরাজিত ৮৬ রানের অসাধারণ এক ইনিংস খেলেন। অন্যদিকে সূর্যকুমার ২০ বলে করেন অপরাজিত ৩১ রান। বল হাতে শ্রীলঙ্কার ধনঞ্জয়া ডি সিলভা নেন ২ উইকেট। বাকি উইকেট সান্দাকানের।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন