News71.com
 Sports
 27 Jun 16, 03:49 PM
 539           
 0
 27 Jun 16, 03:49 PM

ইউরোকাপ ফুটবল ।। দুই পরাশক্তি স্পেন ও ইতালি মুখোমুখি হবে আজ

ইউরোকাপ ফুটবল ।। দুই পরাশক্তি স্পেন ও ইতালি মুখোমুখি হবে আজ

স্পোর্টস ডেস্ক: ইতিহাসের পুনরাবৃত্তি না প্রতিশোধ? দুই ফেভারিট স্পেন ও ইতালির একটিকে বিদায় নিতে হবে ফ্রান্স থেকে। এবারের আসরের শেষ ষোলোর খেলায় বাংলাদেশ সময় রাত দশটায় মুখোমুখি দলদুটি। জয়ী দল কোয়ার্টার ফাইনালে খেলবে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির সাথে।

প্যারিসে এটি ২০১২ ইউোরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালের রিম্যাচ। যেখানে ইতালিকে হারিয়ে শিরোপা ধরে রেখেছিল স্প্যানিয়ার্ডরা।

এবার অস্তিত্ব রক্ষার ম্যাচ। তাদের স্বপ্ন রেকর্ড তিনবার শিরোপা জেতার স্বপ্ন বাঁচিয়ে রাখার ম্যাচ। তবে এই বিপদে পড়েছে তারা নিজেদের কারণেই। নিজেদের গ্রুপে স্পেনের চ্যাম্পিয়ন হওয়ার কথা। কিন্তু ক্রোয়েশিয়ার কাছে হেরে গিয়ে হয়েছে রানার্স আপ। ওদিকে ইতালি ঠিকই গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে। তাতে দুই ফুটবল পরাশক্তি মুখোমুখি দ্বিতীয় রাউন্ডেই।

ইতালির জন্য এটা তো প্রতিশোধ তুলে নেওয়ার ম্যাচ। এই ম্যাচে হারের লজ্জা নিয়ে দেশে ফিরতে আপত্তি তাদের কোচ আন্তোনিও কোন্তের, "আমি দেশে যেতে চাই না। আমার ছেলেরাও দেশে যেতে চায় না। আমরা তো বলির পাঠা না। মাঠে তারা ভালো তা স্পেনকে প্রমাণ করতে হবে। কিছুই অসম্ভব না। সহজও না কিছু। চাপের মুখে বারবার নতি স্বীকার করা হবে লজ্জার।"

চার বছর আগে ইতালিকে ৪-০ গোলে হারানো স্পেন খুব সতর্ক। ইতালিয়ানরা টুর্নামেন্ট ফেভারিট হিসেবে শুরু করতে পারেনি। কিন্তু খেলছে ফেভারিটের মতো। স্পেনের কোচ ভিসেন্তে দেল বস্ক বড় এই দলের বিপক্ষে খেলার ঝুঁকিটা জানেন, "ইতালির মতো শক্তিশালী দলের জন্য আমাদের অনেক শ্রদ্ধা আছে। তারা আমাদের মতোই ফেভারিট। আশা করছি ফাইনালে খেলার আশা ধরে রাখতে পারবো।"

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন