News71.com
 Sports
 26 Jun 16, 11:30 AM
 667           
 0
 26 Jun 16, 11:30 AM

কোপা-আমেরিকা কাপ : স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার আসরের তৃতীয় সেরা দল কলম্বিয়া....

কোপা-আমেরিকা কাপ : স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার আসরের তৃতীয় সেরা দল কলম্বিয়া....

স্পোর্টস ডেস্ক: এসি মিলানের স্ট্রাইকার কার্লোস বাক্কা করলেন ম্যাচের একমাত্র গোলটি। তাতে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ১-০ গোলে হারিয়ে কোপা আমেরিকার এবারে আসরের তৃতীয় সেরা দল হলো কলম্বিয়া।

রবিবার বাংলাদেশ সময় সকালে অ্যারিজোনায় আসরে দ্বিতীয়বারের মতো এই দুই দল মুখোমুখি হলো। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচেও কলম্বিয়া জিতেছিল। সেই ম্যাচে তারা ২-০ গোলে হারিয়েছিল মার্কিনিদের। এই ম্যাচে ২৯ বছরের বাক্কা ৩১ মিনেটে গোলটি করেন। পরে যেটি জয়সূচক। খুব কাছ থেকে গোল করেন তিনি।

তীব্র প্রতিদ্বন্দ্বিতা ছিল এই ম্যাচে। যুক্তরাষ্ট্র ম্যাচে ফেরার প্রবল চেষ্টা করেও পারেনি। শেষ পর্যন্ত তাদের রুখেছেন গোলকিপার দাভিদ ওসপিনা। সেমিফাইনালে আর্জেন্টিনার কাছে ৪-০ গোলে হেরেছিল যুক্তরাষ্ট্র। আর চিলির কাছে ২-০ গোলে হেরেছিল কলম্বিয়া।

আর্জেন্টিনার বিপক্ষে টার্গেটে কোনো শটই নিতে পারেনি মার্কিনিরা। কিন্তু কলম্বিয়ার বিপক্ষে উপভোগ্য ম্যাচে ভাগ্য ভালো ছিল না বলেই গোল পায়নি তারা। কলম্বিয়ার রিয়াল মাদ্রিদ তারকা হামেস রদ্রিগেজ প্রথমে গোল করার কাঝাকাছি গেছেন।

১২ মিনিটে প্রতিপক্ষ গোলরক্ষক টিম হোওয়ার্ড তাকে রুখে দেন। আধ ঘণ্টার খেলার পর রদ্রিগেজের চেষ্টাতেই লিড নেয় কলম্বিয়া। সান্তিয়াগো আরিয়াসকে বল দিলে তিনি দিয়েছিলেন বাক্কাকে। তাতেই আসে ম্যাচ জেতানো গোল। এরপর জারমেন জসন, ক্লিন্ট ডেম্পসেরা গোলের সুযোগ তৈরি করেও স্বাগতিকদের সমতায় আনতে পারেননি।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন