News71.com
 Sports
 04 May 21, 12:07 AM
 371           
 0
 04 May 21, 12:07 AM

সাকিব-মুস্তাফিজের বিষয়ে সরকারের সিদ্ধান্ত চাইল বিসিবি।।

সাকিব-মুস্তাফিজের বিষয়ে সরকারের সিদ্ধান্ত চাইল বিসিবি।।

স্পোর্টস ডেস্কঃ ১-০ ব্যবধানে টেস্ট সিরিজ খুঁইয়ে আগামীকাল মঙ্গলবার দেশে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল। এসে দুই-তিন দিন বিশ্রাম নিয়ে আবার শুরু হবে অনুশীলন। কারণ এ মাসের শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসছে লঙ্কান দল। এই সিরিজের প্রাথমিক দলে আছেন সাকিব-মুস্তাফিজ। যারা এই মুহূর্তে আইপিএল খেলছেন। তাদের আইপিএল থেকে দেশে ফেরা এবং জাতীয় দলে যোগ দেওয়া নিয়ে কিছু জটিলতার সৃষ্টি হয়েছে।

ভারতে এখন করোনার ভয়াবহ আগ্রাসন চলছে। টুর্নামেন্ট আগে বন্ধ না হলে আগামী ১৯ মে আইপিএল শেষে সাকিব-মুস্তাফিজের দেশে ফেরার কথা। করোনার সংক্রমণ ঠেকাতে সরকারের সর্বশেষ নির্দেশনা অনুযায়ী ভারত ও দক্ষিণ আফ্রিকা ফেরতদের ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক। সাকিব-মুস্তাফিজ ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকলে তাদের শ্রীলঙ্কা সিরিজে পাওয়া যাবে না। তাই এ ব্যাপারে করণীয় ঠিক করতে সরকারের নির্দেশনা চেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ সোমবার বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, 'তাদের কি নির্দেশনা অনুযায়ী ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হবে, নাকি তিন দিনের কোয়ারেন্টিনেই চলবে, এ ব্যাপারে আমরা সরকারের নির্দেশনা জানতে চেয়েছি। যেহেতু আইপিএলে সাকিব, মুস্তাফিজ এবং জাতীয় দলের সঙ্গে ডমিঙ্গো জৈব সুরক্ষাবলয়ের মধ্যেই আছেন, তাঁদের ক্ষেত্রেও ১৪ দিনের নিয়ম প্রযোজ্য কি না, আমরা তা জানতে চেয়েছি। সরকার যেভাবে বলবে সেভাবেই আমরা অগ্রসর হব।'

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন