News71.com
 Sports
 25 Jun 16, 11:38 AM
 1040           
 0
 25 Jun 16, 11:38 AM

ইউরোকাপ ফুটবল ।। আজ থেকে শুরু হচ্ছে নকআউট পর্ব

ইউরোকাপ ফুটবল ।। আজ থেকে শুরু হচ্ছে নকআউট পর্ব

স্পোর্টস ডেস্কঃ আজ শেষ ষোলোর ৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে সুইজারল্যান্ড ও পোল্যান্ড। স্থানীয় সময় দুপুর ২টায় ম্যাচটি শুরু হবে। দিনের দ্বিতীয় ম্যাচটি হবে ওয়েলস ও নর্দার্ন আয়ারল্যান্ডের মধ্যে। স্থানীয় সময় ৫টায় শুরু হবে ম্যাচটি। আর দিনের শেষ ম্যাচে মুখোমুখি হবে ক্রোয়েশিয়া ও পর্তুগাল। স্থানীয় সময় রাত ১০ টায় শুরু হবে আজকের সম্ভাব্য সবচেয়ে উত্তেজনাপূর্ণ এ ম্যাচ ।

নকআউট পর্বে বাকি দলগুলোর মধ্যে আয়োজক ফ্রান্স খেলবে রিপাবলিক অব আয়ারল্যান্ডের বিপক্ষে, জার্মানি স্লোভাকিয়ার বিপক্ষে, হাঙ্গেরি বেলজিয়ামের বিপক্ষে, বর্তমান চ্যাম্পিয়ন স্পেন ইতালির বিপক্ষে এবং ইংল্যান্ড আইসল্যান্ডের বিপক্ষে। ২৭শে জুন পর্যন্ত নকআউট পর্বের খেলা। তারপর ৩০শে জুন থেকে শুরু হবে কোয়ার্টার ফাইনাল পর্বের ম্যাচগুলো। ৬ ও ৭ই জুলাই সেমিফাইনাল শেষে ১০ই জুলাই অনুষ্ঠিত হবে বহু প্রতীক্ষিত ফাইনাল ।

উল্লেখ্য, উয়েফা ইউরোপীয়ান চ্যাম্পিয়নশিপের ১৫তম আসরে মোট ২৪টি দেশ ৬টি গ্রুপে বিভক্ত হয়ে খেলছে। প্রতি ৪ বছর অন্তর অন্তর অনুষ্ঠিত হয় এ টুর্নামেন্ট। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন স্পেন। ২০০৮ ও ২০১২ সালে অনুষ্ঠিত সর্বশেষ ২টি আসরেই জয় পেয়েছে দলটি ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন