News71.com
 Sports
 28 Mar 21, 10:24 AM
 362           
 0
 28 Mar 21, 10:24 AM

একাদশে নেই মুশফিক।। দুই ক্রিকেটারের অভিষেক

একাদশে নেই মুশফিক।। দুই ক্রিকেটারের অভিষেক

 

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড। এর আগে কিউইদের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয় টাইগাররা। স্বাগতিক নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিরুদ্ধে এখন পর্যন্ত কোনো ম্যাচ জিততে পারেনি লিটন-রিয়াদরা। তবে টি-টোয়েন্টি দিয়ে ঘুরে দাঁড়াতে চায় রাসেল ডমিঙ্গোর দল। ওয়ানতে অধিনায়ক তামিম ইকবালকে পাচ্ছে না বাংলাদেশ। ব্যক্তিগত কারণে আগেই টি-টোয়েন্টি সিরিজ না খেলার কথা জানিয়ে দিয়েছিলেন তিনি। সেই সঙ্গে ইনজুরির কারণে নেই মুশফিকুর রহিম ও পেসার হাসান মাহমুদও। অন্যদিকে নবাগত ক্রিকেটারের অভিষেক হয়েছে। তারা হলেন- বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ ও বাঁ-হাতি পেসার শরীফুল ইসলাম।

 

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের নেতৃত্বে থাকছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সিরিজের শুরুতে মাহমুদউল্লাহ বলেন, আমরা বুঝতে পারছি আমাদের যে যোগ্যতা, সেভাবে আমরা খেলতে পারিনি (ওয়ানডেতে)। অবশ্যই ভুলগুলো মাথায় রাখতে হবে, যাতে সেগুলো থেকে শিখতে পারি, তবে ফলাফলটা (ওয়ানডে সিরিজের) ভুলে যেতে হবে। এখানে জয়ের বিকল্প কিছু নেই। আপনি যদি নিউজিল্যান্ডকে তাদের মাটিতে হারাতে চান, আপনার প্রথার বাইরে ভাবতে হবে। অন্য ধরনের ক্রিকেট খেলতে হবে। এই চ্যালেঞ্জ নেওয়ার জন্য আমরা সবাই উন্মুখ। ফরম্যাটের কারণেই বাংলাদেশের সামনে জয়ের সুযোগ আছে বলে মনে করেন মাহমুদউল্লাহ, টি-টোয়েন্টি এমন একটা খেলা, যেখানে বড়-ছোট দল বলে কিছু নেই। র‍্যাঙ্কিংয়ের এক নম্বর দল হোক বা দশ নম্বর, নির্দিষ্ট দিনে যদি কোনো দল ভালো খেলে, এক-দুজন ব্যাটসম্যান দারুণ করে, দল হিসেবে আমরা যদি ব্যাটিং-বোলিং-ফিল্ডিংয়ে সেটা কাজে লাগাতে পারি, কাজে লাগানোর দক্ষতাটা যদি ঠিকঠাক থাকে, তাহলে আমরা যেকোনো দলকে হারাতে পারব-এটা আমাদের বিশ্বাস।

 

বাংলাদেশের একাদশঃ

মাহমুদউল্লাহ (অধিনায়ক), লিটন দাস, মোহাম্মদ নাঈম শেখ, সৌম্য সরকার, আফিস হোসেন, মোহাম্মদ মিঠুন, মাহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ ও শরীফুল ইসলাম।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন