News71.com
 Sports
 23 Mar 21, 12:44 PM
 317           
 0
 23 Mar 21, 12:44 PM

ক্রিকেট॥ তামিম-মিথুন তাণ্ডবে নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের ২৭২ রান

ক্রিকেট॥ তামিম-মিথুন তাণ্ডবে নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের ২৭২ রান

স্পোর্টস ডেস্কঃ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে টসে হেরে ব্যাট করেছে বাংলাদেশ। শুরুটা ভালো না হলেও হাফ সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক তামিম ইকবাল ও মোহাম্মদ মিথুন। অবশেষে নির্ধারিত ৫০ ওভারে টাইগারদের সংগ্রহ ৬ উইকেটের বিনিময়ে ২৭১ রান। অর্থাৎ, কিউইদের টার্গেট ২৭২ রান। এদিন, ব্যাটিংয়ে নেমে শুরুতেই মাঠ ছাড়েন লিটন দাশ। দ্বিতীয় উইকেট জুটিতে দেখেশুনে খেলন তামিম ইকবাল-সৌম্য সরকার। এই জুটি ৮১ রান তোলে। তবে ভালো খেলতে থাকা সৌম্য মিচেল স্যান্টনারের বলে স্টাম্পিং হয়ে মাঠ ছাড়েন। ৪৬ বলে ৩টি চার ও একটি ছক্কায় ৩২ রান করেন এই বাঁহাতি।

দারুণ খেলতে থাকা তামিম ইকবাল দুর্ভাগ্যবশত রান আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন। ১০৮ বলে ১১টি চারে ৭৮ করেন টাইগার অধিনায়ক। নিজের ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চাশতম হাফসেঞ্চুরি তুলে নেন তামিম। ২১২তম ওয়ানডেতে এসে এদিন ৮৪ বলে ফিফটি করেন তিনি। এরপরেই দলীয় শতরান তুলে নেয় বাংলাদেশ।

দলীয় ৪১তম ওভারে মিচেল স্যান্টনারের বলে বিদায় নেন মুশফিকুর রহিম। ৫৯ বলে ৩টি চারে ৩৪ রান করেন তিনি। তার বিদায়ের পর দলীয় ২০০ রান করে বাংলাদেশ। শেষদিকে মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে ৬৩ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান মিথুন। ইনিংসের শেষ পর্যন্ত অপরাজিত থাকা এই ডানহাতি ৫৭ বলে ৭৩ রান করেন। তিনি ৬টি চার ও ২টি ছক্কা হাঁকান। মাহমুদউল্লাহ ব্যক্তিগত ১৬ রানে বিদায় নেন। আর মেহেদি হাসান আউট হন ৭ রানে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন