News71.com
 Sports
 20 Feb 21, 02:44 PM
 39           
 0
 20 Feb 21, 02:44 PM

টেনিশ॥ অস্ট্রেলিয়া ওপেনের ফাইনালে জোকোভিচের মুখোমুখি মেদভেদেভ

টেনিশ॥ অস্ট্রেলিয়া ওপেনের ফাইনালে জোকোভিচের মুখোমুখি মেদভেদেভ

 

স্পোর্টস ডেস্কঃ রাশিয়ার আসলান কারাতসেভকে সরাসরি সেটে হারিয়ে অস্ট্রেলিয়া ওপেনের ফাইনালে উঠেছেন শীর্ষ বাছাই সার্বিয়ার নোভাক জোকোভিচ। ফাইনালে তার প্রতিপক্ষ পঞ্চম বাছাই গ্রিকের স্টেফানোস সিতসিপাসকে হারিয়ে দেওয়া চতুর্থ বাছাই রাশিয়ার দানিল মেদভেদেভ। গতকাল শুক্রবার র‌্যাংকিংয়ের ১১৪ নম্বর খেলোয়াড় কারাতসেভেকে ৬-৩, ৬-৪, ৬-২ গেমে হারান গতবারের চ্যাম্পিয়ন জোকোভিচ। এই নিয়ে নবম বারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের পুরুষ এককের ফাইনালে উঠলেন এই সার্বিয়ান টেনিস তারকা। আগের আটবার ফাইনালে উঠে প্রতিবারই শিরোপা জিতেছিলেন তিনি।

 

আরেক সেমিফাইনালে ৬-৪, ৬-২, ৭-৫ গেমে সিতসিপাসকে হারিয়েছেন মেদভেদেভ। ক্যারিয়ারের মাত্র দ্বিতীয় মেজর ফাইনালে তার প্রতিপক্ষ ফেভারিট জোকোভিচ। এর আগে ২৫ বছর বয়সী মেদভেদেভ ২০১৯ ইউএস ওপেনের ফাইনালে খেলছিলেন। ২০০৫ সালের পর রাশিয়ার প্রথম মেজর জয়ী হওয়ার স্বপ্ন দেখছেন তিনি।  

 

প্রতিপক্ষ যদি জোকোভিচের মতো কেউ হন, যিনি এরইমধ্যে অস্ট্রেলিয়া ওপেনের শিরোপা জেতার রেকর্ডের মালিক, তাহলে মেদভেদেভের স্বপ্ন হয়তো দিবাস্বপ্ন মনে হতে পারে। কিন্তু সর্বশেষ চার সাক্ষাতে মেদভেদেভ তিনবারই জয়ী হয়েছেন। যদিও অস্ট্রেলিয়া ওপেনের ফাইনালে এখন পর্যন্ত শতভাগ জয় ধরে রাখা জোকোভিচকে হারানো মোটেই সহজ হবে না এই রাশিয়ানের পক্ষে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন