News71.com
 Sports
 22 Jun 16, 01:51 AM
 625           
 0
 22 Jun 16, 01:51 AM

ভারতের জাতীয় ক্রিকেট দলের কোচ হওয়া নিয়ে ত্রিমুখী লড়াই

ভারতের জাতীয় ক্রিকেট দলের কোচ হওয়া নিয়ে ত্রিমুখী লড়াই

স্পোর্টস ডেস্ক: ত্রিমুখী লড়াই। কেউ কেউ বলছেন, লড়াইটা সরাসরি অনিল কুম্বলে বনাম রবি শাস্ত্রীর। অন্তত গোটা ছয়েক বিদেশি বিরাট কোহলিদের কোচ হওয়ার ব্যাপারে আবেদন করেছিলেন। একজন বিদেশি না ডাকলে অস্বস্তি হওয়ার কথা। বদনাম ছড়ানোর সম্ভাবনাও থাকবে। তাই টম মুডিকে ডাকা হয়েছে কলকাতায়।


মঙ্গলবারের কোচ খোঁজার সভাকে কেন্দ্র করে গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে উঠে আসছে। তা হলো:

১. নতুন কোচকে নিয়োগ করা হবে ৩ বছরের জন্য। এবার দেখা যাক ছবিটা কেমন?‌ অধিনায়ক বিরাট কোহলি চাইছেন রবি শাস্ত্রীকে। বোর্ড সভাপতি অনুরাগেরও পছন্দের তালিকায় আছেন রবি। গত পৌনে ২ বছরে শাস্ত্রীর উপস্থিতিতে ভারত খুব খারাপ খেলেনি। তবু বোর্ডের একাংশ নতুন রক্ত আমদানি করতে চাওয়ার মতো, অনিল কুম্বলের বাক্সে ভোট দিতে চাইছেন। কোচ হিসেবে অভিজ্ঞতা কম, শাস্ত্রীর মতো বিরাটের দলের ক্রিকেটারদের সঙ্গে মাখামাখিটা কম, এই ব্যাপার দুটো বাদ দিলে, প্রার্থী হিসেবে অনিল কুম্বলেকে উপেক্ষা করা কঠিন।


২. শুক্রবার, ২৪ জুনের মধ্যে সৌরভ–‌শচীন–‌লক্ষ্মণদের কমিটিকে একজন কোচকে বেছে নিতে হবে। ধরমশালায় নবনির্বাচিত বোর্ড সভাপতি অনুরাগ ঠাকুরের শহরে বসছে প্রথম কার্যনির্বাহী সমিতির সভা। তার আগেই সৌরভদের জানাতে হবে নতুন কোচের নাম।


যদি দেখা যায়, সভায় শাস্ত্রী বনাম কুম্বলের লড়াইয়ে কোনো মীমাংসা সূত্র পাওয়া যাচ্ছে না, তখন কি বিদেশি কোচের দিকে নজর দেওয়া হবে?‌ এ জন্যই ৫৭ জন প্রার্থীর মধ্যে থেকে মুডিকে পরীক্ষায় বসার সুযোগ দেওয়া হচ্ছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন