News71.com
 Sports
 21 Jun 16, 06:43 PM
 584           
 0
 21 Jun 16, 06:43 PM

ভিন্ন লক্ষ্যে আলাদা ম্যাচে স্পেন ও জার্মানির জয়ের লড়াই

ভিন্ন লক্ষ্যে আলাদা ম্যাচে স্পেন ও জার্মানির জয়ের লড়াই

স্পোর্টস ডেস্ক: জার্মানি ও স্পেনের জন্য গ্রুপ পর্বের শেষ ম্যাচ। ভিন্ন দুটি গ্রুপে তারা। কিন্তু লক্ষ্য একই। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া। আগেই শেষ ষোলো নিশ্চিত করে ফেলা বর্তমান চ্যাম্পিয়ন স্পেন জিতে তাদের সামনের পথকে সুগম রাখতে চায়। ইউরোপিযান চ্যাম্পিয়নশিপের পরের রাউন্ডে ইতালিকে এড়াতে চায় তারা। আর বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি চায় শেষ ষোলো নিশ্চিত করতে।

প্যারিসে নর্দার্ন আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ সময় রাত ১০টায় খেলবে জার্মানি। আর রাত ১টায় বোর্দেতে স্পেনের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। স্পেন গ্রুপ 'ডি'তে। ইতালি গ্রুপ 'ই'তে। টানা তৃতীয় জয় চাইছে স্প্যানিয়ার্ডরা। তাদের বিপক্ষে জিতলে ক্রোয়েশিয়া হয়ে যাবে গ্রুপ চ্যাম্পিয়ন। আর অন্তত ড্র করলেই স্পেন গ্রুপের সেরা। শেষ ষোলোর লড়াইয়ে 'ডি' গ্রুপের রানার্স আপ খেলবে 'ই' গ্রুপের চ্যাম্পিয়নের সাথে। যে জায়গাটি ইতালির নেয়ার সম্ভাবনা বেশি।

তাদের টার্গেট টানা তৃতীয় ইউরো জিতে ইতিহাস গড়া। এদিকে গ্রুপ 'সি'তে পোল্যান্ডের সাথে বুধবার গোলশূন্য ড্র করায় ঝামেলায় পড়েছে জার্মানি। তারা প্রথম ম্যাচটি ২-০ গোলে জিতেছে ইউক্রেনের বিপক্ষে। পোল্যান্ড ও জার্মানির সমান ৪ পয়েন্ট। ৩ পয়েন্ট নর্দার্ন আয়ারল্যান্ডের। দ্বিতীয় ম্যাচে আইরিশরা ২-০ গোলে ইউক্রেনকে হারিয়েছে। তারা জার্মানিকে হারালে এবং পোল্যান্ড ইউক্রেনের কাছে হারলে নর্দার্ন আয়ারল্যান্ড হয়ে যাবে গ্রুপ চ্যাম্পিয়ন। দুটি ম্যাচই তাই রোমাঞ্চকর হওয়ার প্রত্যাশা করা যাচ্ছে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন