News71.com
 Sports
 19 Jun 16, 12:32 PM
 595           
 0
 19 Jun 16, 12:32 PM

কোপা-আমেরিকা কাপ ।। মেক্সিকোর জালে গোল বন্যা বইয়ে সেমিতে বর্তমান চ্যাম্পিয়ন চিলি

কোপা-আমেরিকা কাপ ।। মেক্সিকোর জালে গোল বন্যা বইয়ে সেমিতে বর্তমান চ্যাম্পিয়ন চিলি

স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে এসে নিজেদের শক্তির পরিচয় দিলো বর্তমান চ্যাম্পিয়ন চিলি। আজ রবিবার বাংলাদেশ সময় সকালে মেক্সিকোর জালে গোল উৎসব করেছে চিলিয়ানরা। জিতেছে ৭-০ গোলে। এদুয়ার্দো ভার্গাস করেছেন চার গোল।

কোপা আমেরিকার শতাব্দী বরণ উৎসবের আসরের সেমিফাইনালে উঠে গেছে চিলি। বৃহস্পতিবার ফাইনালে ওঠার লড়াইয়ে তারা নামবে কলম্বিয়ার বিপক্ষে। ধ্বংসাত্মক ১৩ মিনিটের মধ্যে ফরোয়ার্ড ভার্গাস তার হ্যাটট্রিক পূরণ করেছেন। শিকাগোতে তা করেছেন দুই অর্ধের এদিক ওদিকে। তাতে মেক্সিকো টুর্নামেন্টে প্রথম ম্যাচ হেরেছে এবং লজ্জাজনক ভাবেই বিদায় নিয়েছে আসর থেকে। এটা বড় কোনো টুর্নামেন্টে তাদের ইতিহাসের সবচেয়ে বাজে হার।

১৯৭৮ বিশ্বকাপে পশ্চিম জার্মানির কাছে ৬-০ গোলে হারটাই তাদের রেকর্ড ছিল এতদিন। ম্যাচের ৭৪তম মিনিটে ভার্গাস তার চতুর্থ গোলটি পেয়েছেন। আর এদসন পাচ ম্যাচের সপ্তম ও নিজের দ্বিতীয় গোলটি করেছেন ৮৮ মিনিটে। এর আগে ৭০ হাজার দর্শকের সামনে শুরুতে মেক্সিকান সমর্থনের কারণে একটু পিছিয়ে থাকে চিলি।

কিন্তু তারা ম্যাচের নিয়ন্ত্রণ দ্রুতই নিয়েছে। ১৬ মিনিটে পাচ গোল করে লিড এনে দেন দলকে। বিরতির ঠিক আগে গোল করে ভার্গাস নিরবতা এনে দেন স্টেডিয়ামে। দ্বিতীয়ার্ধে মাঠে নেমে মেক্সিকোর ডিফেন্স একটু শক্ত পায় চিলি। কিন্তু ৪৯ মিনিটে আলেক্সিস সানচেজ ঠিকই ব্যবধান ৩-০ করে ফেলেন। এরপর ৫২ ও ৫৭ মিনিটে দুটি গোল করে হ্যাটট্রিক পূরণ করেন ভার্গাস। মেক্সিকোকে ম্যাচ থেকে ছিটকে ফেলার সবটুকু কৃতিত্ব তাকেই দিতে হবে। চার গোল করে থেমেছেন ভার্গাস।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন