News71.com
 Sports
 19 Jun 16, 11:48 AM
 677           
 0
 19 Jun 16, 11:48 AM

হতাশার রাতের পর বিষাদগ্রস্ত পর্তুগাল অধিনায়ক ক্রিস্তিয়ানো রোনালদো

হতাশার রাতের পর বিষাদগ্রস্ত পর্তুগাল অধিনায়ক ক্রিস্তিয়ানো রোনালদো

স্পোর্টস ডেস্ক: পেনাল্টি মিস করলেন। মারলেন বারে। ইউরোর ইতিহাস নতুন করে নাম লেখানোর সুযোগ মিস করলেন। দলও জিততে পারলো না। টানা দ্বিতীয় ড্রয়ের পর পর্তুগাল কি না এখন গ্রুপের তৃতীয় স্থানে থাকা দল। নক আউটে খেলতে হলে জিততেই হবে তৃতীয় ম্যাচ।

সবাই বলছে, দলকে এই পরিস্থিতিতে ঠেলে দেওয়ার দায় ক্রিস্তিয়ানো রোনালদোর। তার কারাণেই তো শনিবার রাতে প্যারিসে অস্ট্রিয়ার সাথে গোলশূন্য ড্র করতে হলো পর্তুগালকে। ম্যাচে নেমেই নতুন রেকর্ড গড়েছিলেন রোনালদো। কিংবদন্তি লুই ফিগোকে পেছনে ফেলে হয়ে গেছেন পর্তুগালের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা খেলোয়াড়। ১২৮তম ম্যাচে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে অনন্য এক রেকর্ডও গড়তে পারতেন। ৭৯ মিনিটে স্পট কিক থেকে গোলটা করতে পারলে টানা চার ইউরোতে গোল করা প্রথম খেলোয়াড় হতেন।

কিন্তু হলো না। পয়েন্ট হারালো পর্তুগাল। অস্ট্রিয়ান গোলকিপার রবার্ট অ্যালমার ভুল দিকেই চলে গিয়েছিলেন। কিন্তু রোনালদোর শটে বলও ভুল পথে গেলো। "এটা সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলা ও জাতীয় দলের সেরা স্কোরারের জন্য গোলই ছিল। নিশ্চয়ই আমি বিষাদগ্রস্থ। এভাবে রেকর্ডটা আমি ভাংতে চাইনি।সবচেয়ে ভালো হতো...।" ম্যাচের শেষে প্রসঙ্গটা টেনে থামেন রোনালদো।

আইসল্যান্ডররা গেলো রাতে হাঙ্গেরির সাথেও ১-১ গোলে ড্র করেছে। তাতে তারা পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। গোল ব্যবধানে তৃতীয় স্থানে পর্তুগাল। আর ৪ পয়েন্ট নিয়ে এক নম্বর জায়গায় হাঙ্গেরি। ১৯৮৬ বিশ্বকাপের পর এই প্রথম কোনো আন্তর্জাতিক আসর খেলছে তারা। তাদের সাথে গ্রুপ পর্বে ২২ জুন পর্তুগাল খেলবে তাদের শেষ ম্যাচ ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন