News71.com
 Sports
 18 Jun 16, 11:14 AM
 580           
 0
 18 Jun 16, 11:14 AM

নিষেধাজ্ঞার খরা কাটিয়ে আবারও টেস্টে ফিরছেন মোহাম্মদ আমির............

নিষেধাজ্ঞার খরা কাটিয়ে আবারও টেস্টে ফিরছেন মোহাম্মদ আমির............

স্পোর্টস ডেস্ক: নিজেকে অসম্ভব ভাগ্যবান মানেন মোহাম্মদ আমির। পাকিস্তানের এই বাঁ হাতি ফাস্ট বোলার স্পট ফিক্সিংয়ে কলঙ্কিত। সেই অপরাধে ইংল্যান্ডে ছয় মাসের জন্য জেল খেটেছেন। সব ধরণের ক্রিকেটে ৫ বছরের নিষেধাজ্ঞা কাটিয়েছেন। ২০১০ সালে ইংল্যান্ড সফরেই নিজের ভুলে এসব অভিশাপ নেমে এসেছিল আমিরের ওপর। কাকতালীয় ভাবে সেই ইংল্যান্ডেই তার টেস্ট ক্যারিয়ার আবার শুরু হচ্ছে। লর্ডসের অনার্স বোর্ডে আবার নাম লিখিয়ে সেই শুরুটাকে দারুণ যাত্রা দিতে চান আমির।

দীর্ঘ সফরে শনিবারই পাকিস্তান দলের ইংল্যান্ডে যাওয়ার কথা। সেখানে ৩ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে জুলাইয়ে, ১৪ তারিখ লর্ডস টেস্ট দিয়ে। আমির বলেছেন, ইংল্যান্ডে তার কিছু কাজ বাকি রয়ে গেছে। সেটাই শেষ করতে হবে, জেতাতে হবে পাকিস্তানকে।

"আমার ফেরার কথা কখনো ভাবতে পারিনি। টেস্ট ক্রিকেটে আবার ফিরতে পারছি বলে নিজেকে অসম্ভব ভাগ্যবান মানি আমি।" আমির বলেছেন, "টেস্ট নিয়ে আমি খুব শহরিত। কারণ, এখানেই আমার ক্যারিয়ার থেমে গিয়েছিল। আপনারা এটা কাকতালীয় বলতে পারেন। কিন্তু ২০১০ সালে যেখানে আমাকে থামতে হয়েছিল সেখানে শুরু করতে পারাটা আমার জন্য আশির্বাদ'।

এই বছর সীমিত ওভারের ক্রিকেট দিয়ে আন্তর্জাতিত অঙ্গণে ফিরেছেন আমির। তবে ২০১০ থেকে টেস্ট খেলেননি। শেষ সফরের সময় তার বয়স ছিল ১৮। নিজের প্রথম ইংল্যান্ড সফরে লর্ডস টেস্টে ৮৪ রানে ৬ উইকেট নিয়েছিলেন। ইতিহাসের সব কনিষ্ঠ খেলোয়াড় হিসেবে লর্ডসের অনার্স বোর্ডে নাম লিখিয়েছিলেন। আবার সেই মর্যাদার বোর্ডে নিজের নাম দেখতে চান আমির, "কয়েক মাস আগে আমি ফিরলেও আসলে টেস্ট ক্রিকেটই তো আসল ক্রিকেট। এটাই হবে আমার সত্যিকারের ফেরা। আমি আবার আমার নাম লর্ডসের অনার্স বোর্ডে তুলতে চাই। ফিরে পেতে চাই ইংল্যান্ডে আমার সমর্থন।"

সেবার এই লর্ডস টেস্টেই ইচ্ছে করে নো বল করার অপরাধ করেছিলেন আমির। যদিও চার টেস্টের সিরিজে পাকিস্তানের শীর্ষ উইকেট শিকারী ছিলেন। ১৮.৩৬ গড়ে নিয়েছিলেন ১৯ উইকেট। ইংল্যান্ডের ব্যাটসম্যান জোনাথন ট্রটের সাথে ম্যান অব দ্য সিরিজের পুরস্কার ভাগাভাগি করেছিলেন।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন