News71.com
 Sports
 16 Jun 16, 11:37 PM
 592           
 0
 16 Jun 16, 11:37 PM

ইউরো কাপ ফুটবল : স্টুরিজের শেষ মুহূর্তের গোলে ইংল্যান্ডের জয় ।।

ইউরো কাপ ফুটবল : স্টুরিজের শেষ মুহূর্তের গোলে ইংল্যান্ডের জয় ।।

স্পোর্টস ডেস্কঃ ইউরো ২০১৬ চ্যাম্পিয়নসশিপে ড্যানিয়েল স্টুরিজের শেষ মুহূর্তের গোলে ওয়েলসের বিপক্ষে ২-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়লো ইংল্যান্ড। ম্যাচটি নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র থাকা অবস্থায় অতিরিক্ত সময়ে স্টুরিজ গোল করলে কোয়ার্টার ফাইনালের আশা টিকে থাকে ইংলিশদের ।

আজ লেনসের স্তাদে বোলায়্রেট-দেলেলিসে মুখোমুখি হয় ২ প্রতিবেশী দেশ। তবে ম্যাচের শুরু থেকেই ওয়েলসের দাপটে কোনঠাসা হয়ে খেলতে থাকে তারকা সমৃদ্ধ ইংলিশরা। আক্রমণ প্রতি আক্রমণে ব্যস্ত থাকা ওয়েলস ম্যাচের ৪২ মিনিটে ফ্রি-কিক পায়। আর ৩৫ গজ দূরের এই ফ্রি-কিক থেকে দুর্দান্ত এক গোল করে দলকে এগিয়ে নেন রিয়াল মাদ্রিদ তারকা গ্যারেথ বেল। পরে ১-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় ফুটবলের নতুন এই পরাশক্তিরা ।

বিরতির পর অবশ্য ম্যাচের ফিরতে আক্রমণের ধার বাড়িয়ে দেয় ইংল্যান্ড। আর ৪৬ মিনিটে বদলি হিসেবে মাঠে নামেন তরুণ তারকা জেমি ভার্ডি। মাঠে নেমে দলকে খুব দ্রুতই চমক দেখান। ৫৭ মিনিটে জটলা থেকে দুর্দান্ত এক গোল করে দলের সমতা আনেন। এদিকে খেলা যখন প্রায় শেষের পথে সে সময় ইংলিশদের হয়ে জয়সূচক গোলটি করেন ড্যানিয়েল স্টুরিজ। ওয়েলসের ডি বক্সে প্রায় একক দক্ষতায় অসাধারণ গোলটি করে ইংলিশদের সম্মান বাঁচান তিনি ।

ম্যাচের বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে ইংল্যান্ড। এ জয়ের ফলে কোয়ার্টার ফাইনালের আশা টিকে রইলো দলটির সামনে। প্রথম ম্যাচের তারা রাশিয়ার বিপক্ষে ১-১ গোলে ড্র করেছিলো। আর ওয়েলস প্রথম ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছিলো ।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন