News71.com
 Sports
 16 Jun 16, 11:18 PM
 594           
 0
 16 Jun 16, 11:18 PM

সংঘাত এড়াতে রাশিয়ান ফুটবল সমর্থকদের দেশে পাঠাচ্ছে ফ্রান্স.....

সংঘাত এড়াতে রাশিয়ান ফুটবল সমর্থকদের দেশে পাঠাচ্ছে ফ্রান্স.....

স্পোর্টস ডেস্কঃ সহিংসতার জেরে রাশিয়ার ফুটবল সমর্থক গোষ্ঠীর ডানপন্থী নেতাকে দেশে ফেরত পাঠাচ্ছে ইউরোর আয়োজক ফ্রান্স। আলেক্সান্ডার স্প্রিগানসহ মোট ২০জন রুশ সমর্থকদের ফেরত পাঠানো হয়। মঙ্গলবার মার্শেই থেকে লিলি যাওয়ার পথে তাদের আটক করে কর্তৃপক্ষ।

তাদের আটক করায় ক্ষোভ প্রকাশ করেছে রাশিয়া। তাদের দেশের ফরাসী রাষ্ট্রদূতকে তলবও করেছে তারা। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিবৃতিতে বলেছে,রাশিয়া-বিরোধী কোনো কার্যকলাম মেনে নেয়া হবে না।

স্প্রিগিনের সমর্থক গোষ্ঠীর প্রতি রাশিয়ার পূর্ণ সমর্থন রয়েছে। সাপোর্টাস ইউনিয়ন থেকে জানানো হয়, স্প্রিগিন ও ১৯জন সমর্থককে একটি ডিপোর্টেশন সেন্টারে আটকে রাখা হয়েছে এবং পাঁচদিনের মধ্যে তাকে ফেরত পাঠানো হবে।

ফ্রান্সের পক্ষ থেকে বলা হয়, নিরাপত্তার স্বার্থে এমন সিদ্ধান্ত নিয়েছে তারা।আগেও ইংলিশ সমর্থকদের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়ে রুশ সমর্থকরা। আর এজন্য পুলিশ রাশিয়ার দেড়শ সমর্থককে দায়ী করে।

এর প্রেক্ষিতে রাশিয়াকে জরিমানা ও স্থগিত নিষেধাজ্ঞা দেয়া হয়। অর্থাৎ তাদের ভক্তরা আবারো সহিংসতা মূলক কোনো কার্যক্রম করলে তাদেরকে ইউরো থেকে বহিস্কার করা হবে। ইংল্যান্ডেরও পাঁচ সমর্থককে পুলিশের দিকে বোতল ছোঁড়ার অপরাধে কারাদণ্ড দেয়া হয়।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন