News71.com
 Sports
 15 Jun 16, 12:59 PM
 582           
 0
 15 Jun 16, 12:59 PM

মোহামেডানের বিপক্ষে লিটস দাসের ১৩৯ রানের ইনিংস

মোহামেডানের বিপক্ষে লিটস দাসের ১৩৯ রানের ইনিংস

স্পোর্টস ডেস্ক: আগের ম্যাচের বিতর্ক মাথায় নিয়েই আবার মাঠে নেমেছে আবাহনী। ঢাকা প্রিমিয়ার লিগের সুপার সিক্সে তাদের প্রতিপক্ষ এবার চির প্রতিদ্বন্দ্বী মোহামেডান। বড় এই ম্যাচে সেঞ্চুরি করেছেন আবাহনীর উইকেটকিপার-ব্যাটসম্যান লিটন দাস। ওপেন করতে নেমে ১৩৯ রানের ইনিংস খেলেছেন তিনি। লিটনের ইনিংসটি ১২৫ বলে, ১৮টি বাউন্ডারি ও ১টি ছক্কায় গড়া। এই রিপোর্ট লেখার সময় ৩৯ ওভারে আবাহনীর সংগ্রহ ৩ উইকেটে ২৩৭ রান।

বিকেএসপিতে তামিম আক্রমণের শুরুটা করেন। তার সাথে তাল মিলিয়ে এগিযে যান লিটন। তবে ১১তম ওভারে তামিম ব্যক্তিগত ২২ রানে ফেরেন। দ্রুত পড়ে আরেক উইকেট। ভারতের আরেক উইকেটকিপার-ব্যাটসম্যান দিনেশ কার্তিকের সাথে এরপর দারুণ জুটি গড়ে তোলেন লিটন। কার্তিক ছিল লিটনের সহায়কের ভূমিকায়। এবারের লিগে নিজের প্রথম ফিফটিটা লিটন করেন ৬০ বলে। ফয়সাল হোসেনকে বাউন্ডারির মার মেরে তিন অংকের ম্যাজিক ফিগারে পৌঁছান লিটন। ১০২ বলে করা তার সেঞ্চুরিতে ১২টি চারের মার, আছে একটি ছক্কা।

লিস্ট 'এ' ক্রিকেটে ২১ বছরের লিটনের দ্বিতীয় সেঞ্চুরি এটি। ৩২তম ওভারেই তার সেঞ্চুরি হয়ে যায়। উইকেটও পড়েনি তেমন। লিটনের সামনে তাই সুযোগ থাকে ইনিংসটাকে আরো বড় করে ফেলার। সেটাই করে যাচ্ছিলেন এই ডান হাতি ব্যাটসম্যান। তবে মিডিয়াম পেসার আরিফুল হক থামিয়েছেন তিনি। ক্যারিয়ারের সেরা ইনিংস খেলেছেন লিটন। আর কার্তিকের সাথে তৃতীয় উইকেটে তার ১৬২ রানের জুটি দলকে ঠেলে দিয়েছে বড় রানের দিকে।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন