News71.com
 Sports
 15 Jun 16, 10:59 AM
 648           
 0
 15 Jun 16, 10:59 AM

বলিভিয়াকে ৩ - ০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

বলিভিয়াকে ৩ - ০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক: বলিভিয়াকে ৩ - ০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো আর্জেন্টিনা। সিয়াটলে আজ বাংলাদেশের সময় সকালে কোপা আমেরিকার গ্রুপ পর্বে টানা তৃতীয় জয় তুলে নিল ১৪ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

শেষ আটে ভেনিজুয়েলার সাথে খেলবে আর্জেন্টিনা। গ্রুপ 'ডি' থেকে শতভাগ সাফল্য পেলো তারা। তিন ম্যাচই জিতেছে। করেছে ১০ গোল। এই ম্যাচেও প্রথম একাদশে ছিলেন না লিওনেল মেসি। দ্বিতীয়ার্ধের শুরু থেকে খেলেছেন।খেলার ১৩ মিনিটে লিড নেয় আর্জেন্টিনা। এরিক লামেলা অন্তত ২৫ গজ দুর থেকে ফ্রি কিক নিয়েছিলেন। বলিভিয়ার দেয়ালে লেগে বল কিছুটা গতি পাল্টায়। গোলকিপার পজিশন হারান। তাই আর গোল ঠেকানো যায়নি। এরি দুই মিনিট পরই ইজেকুয়েল লাভেজ্জি গোল করে ব্যবধানটা দ্বিগুন করে দেন।

ক্রানেভিত্তের ক্রসে হেড করেছিলেন গঞ্জালো হিগুয়াইন। গোলকিপার লাম্পে সেটি ঠিক মতো ঠেকাতে পারেননি। লাভেজ্জির সামনে পড়েছে বল। এই ফরোয়ার্ড বলকে চিনিয়েছেন ঠিকানা। ৩২ মিনিটে আর্জেন্টিনার তৃতীয় গোলেও আছে লাভেজ্জির ভূমিকা। খানিক্ষণ বলিভিয়ার গোলমুখে ঘুরেছে বল। সার্জিও আগুয়েরোর শটও ডিফেন্ডারের পায়ে লেগে ফেরে। সেই বল ডান প্রান্ত থেকে গোল লক্ষ্য করে মারেন লাভেজ্জি। ঠিক গোলের মুখেই ছিলেন ভিক্তর লিয়ান্দ্রো কুয়েস্তা। পা এগিয়ে দিয়ে বলটিকে জালে জড়িয়েছেন তিনি। এই তিন গোল নিয়েই বিরতিতে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই মাঠে নামেন অধিনায়ক মেসি। ৬৬ মিনিটে তিনি একটি গোলের সুয়োগ তৈরি করে দিলেন। আগুয়েরো ডামি করলে বল ফুনেস মরির সামনে। ঠিক সময়ে তিনি প্রতিক্রিয়া দেখাতে পারলো গোল হয়। বলিভিয়া রক্ষণে আরো মনযোগী হয়ে ওঠে। মেসি ও তার দল চেষ্টা করে গেছে। কিন্তু দ্বিতীয়ার্ধে কোনো গোলই হলো না। তারপরও ফুরফুরে মেজাজে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন