News71.com
 Sports
 14 Jun 16, 07:04 PM
 726           
 0
 14 Jun 16, 07:04 PM

হিন্দু বলেই পাকিস্তানে বৈষম্যের শিকার হলেন দিনেশ কানেরিয়া!

হিন্দু বলেই পাকিস্তানে বৈষম্যের শিকার হলেন দিনেশ কানেরিয়া!

স্পোর্টস ডেস্কঃ দানিশ কানেরিয়া পাকিস্তান দলে খেলা ইতিহাসের দ্বিতীয় হিন্দু ক্রিকেটার। আর এই লেগ স্পিনারের দাবি, হিন্দু হওয়ার সাজা ভোগ করছেন তিনি! স্পট ফিক্সিংয়ের অপরাধে কানেরিয়াকে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আজীবন নিষিদ্ধ করে। এর ফলে কার্যত শেষ হয়ে গেছে কানেরিয়ার ক্রিকেট ক্যারিয়ার। "পাকিস্তান ক্রিকেট বোর্ড (মোহাম্মদ) আমিরের জন্য কি না করলো। অথচ আমার সাথে কি করছে দেখুন।

নিজেকেই প্রশ্ন করি, আমি হিন্দু বলেই কি উপেক্ষিত হচ্ছি? তারা তো আমার সাথে কথাও বলতে চায় না।" ইংলিশ একটি সংবাদপত্রকে কানেরিয়া বলেছেন, "পিসিবি আমার সাথে যেমনটা করেছে তাতে বারবার বৈষম্য শব্দটাই আমাকে উচ্চারণ করতে হয়। পাকিস্তানের মানুষের কাছ থেকে আমি অনেক ভালোবাসা পেয়েছি। কিন্তু পিসিবির কিছু মানুষের জন্য মনে হয় পাকিস্তানের সংখ্যালঘু সম্প্রদায়ের খেলোয়াড় বলেই আমার এই শাস্তি।

" ২০১২ সালে ইংল্যান্ডে কানেরিয়ার বিরুদ্ধে স্পট ফিক্সিং কেলেঙ্কারির রায় দেয় ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। কাউন্টিতে এসেক্সের হয়ে খেলার সময় তার দুর্নীতিতে জড়ানোর প্রমাণ মেলে। ইংল্যান্ডে তাকে আজীবন নিষিদ্ধ করার পর একই শাস্তি ঘোষণা করে পিসিবি। পাকিস্তানে নানাভাবে আবেদন জানিয়েও এই শাস্তি থেকে মুক্তি পাননি কানেরিয়া। পাকিস্তানের ইতিহাসের সর্বোচ্চ আন্তর্জাতিক উইকেটশিকারী স্পিনার কানেরিয়া। ৩৫ বছরের কানেরিয়া দেশটির চতুর্থ সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। তার আগে কেবল আছেন ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস ও ইমরান খান।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন