News71.com
 Sports
 14 Jun 16, 01:01 AM
 627           
 0
 14 Jun 16, 01:01 AM

ফুলবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমারকে ছাড়িয়ে গেলেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি

ফুলবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমারকে ছাড়িয়ে গেলেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি

স্পোর্টস ডেস্ক: ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে সেদিন বলেছিলেন, এই যুগে সাকুল্যে তিনজন গ্রেট ফুটবলার আছে। লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো ও নেইমার। আর এই তিনের মধ্যে আসলে সব পর্যায়ে প্রত্যক্ষ ও পরোক্ষ কিছু প্রতিদ্বন্দিতা থাকে।

পাঁচ বারের ফিফা ব্যালন ডি’‌ওর জয়ী মেসি বাকি দু'‌জনকে ছাড়িয়ে প্রায়ই এগিয়ে থাকেন। ২০১৫ সালে বিশ্বে ফুটবলাদের সারা বছরের আয় রোনালদো ও নেইমারের আগে আছেন মেসি। বিশ্বে সব ফুটবলারের চেয়ে বেশি আয় করেছেন তিনি।

এই হিসেবটা করা হয়েছে খেলোয়াড়দের বেতন, স্পনসরশিপ ও বিভিন্ন বোনাসের আয় যোগ করে। অবশ্য ক্লাবের বেতনের হিসেবে সবচেয়ে দামি খেলোয়াড় কিন্তু পর্তুগিজ সুপারস্টার রোনালদো। রিয়েল মাদ্রিদ থেকে বছরে ১৫০ লাখ ইউরো আয় করেন তিনি। বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ ক্লাব আয়ের খেলোয়াড় মেসি। বার্সেলোনা থেকে তিনি পান ১৪৫ লাখ ইউরো। আর এই তালিকায় ব্রাজিলের নেইমার আছেন আট নম্বরে। বার্সেলোনা থেকে বছরে বেতন হিসেবে তিনি পান ১১৪ লাখ ইউরো। এই আয় তাঁরা করেন রাজস্ব পরিশোধের পর।

ম্যাগাজিন ফ্রান্স ফুটবল জানাচ্ছে, আর্জেন্টাইন অধিনায়ক মেসি ২০১৫ সালে আয় করেছেন ৭৪ মিলিয়ন ইউরো। প্রায় ৬৬১ কোটি টাকার বেশি। রোনালদো আয় করেছেন ৬৭.‌৪ মিলিয়ন ইউরো, ৬০২ কোটি টাকার বেশি। আর নেইমারের আয় ছিল ৪৩.‌৫ মিলিয়ন ইউরো। ৪২৯ কোটি টাকার বেশি। টানা তিন বছর সর্বোচ্চ আয়ের হিসেবটা এমনই। শীর্ষ তিনে কোনো হেরফের হল না।

Comments

নিচের ঘরে আপনার মতামত দিন